ডুবে গেছে ৬টি ট্রলার ২ জেলের লাশ উদ্ধার

5

কক্সবাজার প্রতিনিধি

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল হয়ে উঠেছে। সাগরে ঝড়ো হাওয়ার কবলে পড়ে কক্সবাজার উপকূলে ছয়টি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় এ পর্যন্ত দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া ৩০ থেকে ৩৫টি ফিশিং ট্রলারের খোঁজ পাওয়া যাচ্ছে না।
গতকাল শুক্রবার দুপুর এবং বিকাল সাড়ে ৫টার দিকে লাবণি চ্যানেল ও ইনানী পয়েন্টে ঝড়ো বাতাসের কবলে পড়ে ছয়টি ট্রলার ডুবে যায়। পরে এসব ট্রলার স্রোতের তোড়ে সমুদ্রসৈকতের কলাতলীসহ বিভিন্ন পয়েন্টে ভেসে আসে।
সাগর উপক‚লে লাবণি চ্যানেলে এফবি রশিদা নামে একটি এবং সাগরের ইনানী পয়েন্টে পাঁচটি ফিশিং ট্রলার ডুবে গেছে। এসব ট্রলারে থাকা মাঝি-মাল্লারা ক‚লে উঠতে পারলেও পাঁচ জেলে নিখোঁজ রয়েছেন। মোহাম্মদ জামাল (৩৭) ও নুরুল আমিন (৩৫) নামে দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃত জামালের বাড়ি লোহাগাড়া উপজেলার চরম্বা এবং নুরুল আমিনের বাড়ি বাঁশখালী এলাকায়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) তানভির হোসেন। সি-সেইফ লাইফগার্ড কর্মীদের ইনচার্জ ওসমান গনি বলেন, ‘দায়িত্ব পালনের সময় লাইফগার্ড কর্মীরা একটি ট্রলার ভেসে আসতে দেখেন। পরে কাছে গিয়ে ভাসমান জেলেদের কূলে নিয়ে আসেন।’
এদিকে, সাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল হয়ে উঠেছে। বৈরি আবহাওয়ার কবলে পড়ে ৩০ থেকে ৩৫টি ফিশিং ট্রলারের খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন কক্সবাজার ফিশিং ট্রলার মালিক সমিতির সম্পাদক দেলোয়ার হোসেন। সাগরে তিন নম্বর সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। সাগরে অবস্থান করা সব ধরনের মাছ ধরার ট্রলারকে নিরাপদে চলে আসতে বলা হয়েছে।