ভুল থেকে শিক্ষা নিয়ে দেশের স্বার্থে কাজ করতে চাই

6

হাটহাজারী প্রতিনিধি

চট্টগ্রাম রেঞ্জের নতুন উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) আহসান হাবিব পলাশ, গণ-আন্দোলনে সরকার পতনের আগে-পরে বিভিন্ন থানা, পুলিশ ফাঁড়ি ও পুলিশ লাইন্স, অন্যান্য বাহিনী, সংস্থার বেহাত হওয়া অস্ত্রসহ সব ধরনের অবৈধ অস্ত্র উদ্ধারে কাজ করছে পুলিশ। দেশে শৃঙ্খলা ফেরাতে এসব বেহাত হওয়া অস্ত্রসহ অবৈধ অস্ত্রগুলো উদ্ধার করা খুবই জরুরি। এরই ধারাবাহিকতায় আমরা জনগণকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছি।
গতকাল শনিবার বেলা ১১ টার দিকে হাটহাজারী মডেল থানা পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিআইজি আহসান হাবিব পলাশ এসব কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, বিগত সময়ে আমাদের পুলিশের কিছু ভুল ছিল। এসব ভুল থেকে আমরা শিক্ষা নিয়ে দেশ ও দশের স্বার্থে কাজের সঙ্গে তাল মিলিয়ে চলতে চাই। পাশাপাশি দেশে চলমান পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে। এই জন্য আমরা কাজ শুরু করেছি। এছাড়া অতীতের ভুলগুলো পেছনে ফেলে আমরা জনগণের আস্থা অর্জন করতে চাই।
হাটহাজারী মডেল থানা পরিদর্শনকালে ডিআইজি’র সাথে চট্টগ্রাম জেলা পুলিশের নতুন পুলিশ সুপার (এসপি) রায়হান উদ্দিন খান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এ এন এম ওয়াসিম ফিরোজ, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (শিল্পাঞ্চল ও ডিবি) সুদীপ্ত সরকার, হাটহাজারী সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার সোয়েব আহমেদ খান, সহকারী পুলিশ সুপার (স্টাফ অফিসার-টু-ডিআইজি) সৌমিত্র চাকমা ও হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ মো. হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।
এর আগে থানা পরিদর্শন পূর্ববর্তী চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙামাটি মহাসড়কের হাটহাজারী বাসস্ট্যান্ডস্থ ইদ্রিস টাওয়ারের সামনে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও রাজনৈতিক দলের নেতা-কর্মীদের সাথে ডিআইজি আহসান হাবিব পলাশ এক মতবিনিময় সভায় মিলিত হন। উক্ত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন হাটহাজারী উপজেলা জামায়াতের আমীর ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম, হাটহাজারী নাগরিক কমিটির সমন্বয়ক নজরুল ইসলাম ও সদস্য সচিব উপাধ্যক্ষ সাইফুল ইসলাম চৌধুরী। এ সময় মতবিনিময় সভাস্থলে উপস্থিত বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও রাজনৈতিক দলের নেতাকর্মীদের কাছে দেশ গঠনে ও নাগরিক সেবা দিতে সকলের সহযোগিতা কামনা করেন ডিআইজি।