সৌদি আরবে ৮ বাংলাদেশি আটক

10

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদদের স্মরণে দোয়া মাহফিল ও আলোচনা সভা আয়োজন করায় ৮ বাংলাদেশিকে আটক করেছে সৌদি আরব পুলিশ। গত ১৬ আগস্ট সৌদি আরবের মাহাইলে অনুষ্ঠিত এই দোয়া মাহফিল ও আলোচনা সভায় সৌদি আরবে অবস্থানরত বিএনপি, জামায়াত, হেফাজতে ইসলাম ও ইসলামী আন্দোলনের সমর্থক প্রবাসীরা অংশ নেন। দোয়া মাহফিল ও আলোচনা সভার শেষের দিকে আয়োজক ৮ বাংলাদেশিকে আটক করে নিয়ে যায় মাহাইল পুলিশ, সৌদি আরব।
সৌদি পুলিশের হাতে আটক হওয়া সেই প্রবাসী বাংলাদেশিরা হচ্ছেন বাঁশখালীর হাফেজ রহমতুল্লাহ, সাতকানিয়ার সেলিম উল ইসলাম, বাঁশখালীর মো. খলিলুর রহমান, বাঁশখালীর মোহাম্মদ জয়নাল আবেদীন, সাতকানিয়ার মাওলানা ইউসুফ, বাঁশখালীর মোহাম্মদ ওমর ফারুক, বান্দরবানের মো. আশরাফুল ইসলাম প্রমুখ। এদিকে আটককৃত ৯ বাংলাদেশির মুক্তির জন্য সৌদি আরবের মাহাইল পুলিশ কর্তৃপক্ষের সাথে ভুক্তভোগীর পরিবার ও আত্মীয় স্বজনরা যোগাযোগ করলেও কোন সমাধান আসেনি। এমতাবস্থায় ভুক্তভোগীর পরিবারের সদস্যরা বাংলাদেশ সরকারের সহায়তা কামনা করেছেন। ভুক্তভোগী পরিবারের সদস্যদের পক্ষে নুরুল কবির বলেন, ‘আমরা মনে করি বাংলাদেশ সরকার প্রচেষ্টা চালালেই শুধু আটককৃতদের মুক্তি সম্ভব। অন্যথায় সৌদি আরবের পুলিশ তাদের মুক্তি দিবে না। এমতাবস্থায় আটককৃতদের মুক্তিতে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় ও সৌদি আরবস্থ বাংলাদেশ দূতাবাসের সহযোগিতা প্রত্যাশা করছি।’
সৌদি আরবে ছাত্র আন্দোলনের শহীদদের জন্য দোয়া মাহফিল ও আলোচনা সভা। যে প্রোগ্রাম আয়োজন করায় ৮ বাংলাদেশিকে আটক করেছে সৌদি আরব পুলিশ। যারা ১৮ দিন ধরে সৌদি আরবের কারাগারে আছেন।