বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী ফরহাদাবাদে মোটর শোভাযাত্রা ও পথসভা

5

হাটহাজারী প্রতিনিধি

বিএনপির ৪৬তম প্রতিতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হাটহাজারীর ফরহাদাবাদে মোটর শোভাযাত্রা ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল ফরহাদাবাদ ইউনিয়ন শাখার ব্যবস্থাপনায় ওই মোটর শোভাযাত্রা ও পথসভা অনুষ্ঠিত হয়।
পথসভায় সভাপতিত্ব করেন উত্তর জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক রবিউল হোসেন চৌধুরী। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ কবির মানিক। বিশেষ বক্তা ছিলেন উত্তর জেলা যুবদলের সংগ্রামী সহ-সাংগঠনিক সম্পাদক আবু তৈয়ব জুলুস, বিএনপি নেতা মোহাম্মদ আলী, যুবদল নেতা শাহজাহান সিরাজ, মো. জাবেদ, গিয়াস উদ্দীন চৌধুরী, উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা ইব্রাহিম টিপু, পলাশ, মোহাম্মদ উল্লাহ, জেলা ছাত্রদল নেতা ফারুক উদীন, উপজেলা ছাত্রদল নেতা শাওন, মো. শাহজাহান, ইউনিয়ন ছাত্রদল সম্পাদক খুসরু, আশরাফ, আলফাজ প্রমুখ।
পথসভায় বক্তারা আগামীর সোনার বাংলাদেশ গড়ার ও সংস্কারে জাতীয়তাবাদী আদর্শে বলীয়ান হয়ে নিজেদের একীভূত এবং ঐক্যবদ্ধ শক্তিতে রূপান্তর হওয়ার উদাত্ত আহবান জানান। দেশের গণতান্ত্রিক ও সম্প্রীতি মেলবন্ধনে অসাম্প্রদায়িক চেতনা সৃষ্টিতে কাজ করার জন্য আহবান করেন। সন্ত্রাসী, স্বৈরাচারমূলক ও বৈষম্য আচরণ পরিহার করার জন্য সকলকে অনুরোধ জানান।
এর আগে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের ছৈয়দ কোম্পানি থেকে একটি মোটর শোভাযাত্রা শুরু হয়ে সরকারহাট ও মির্জাপুর হয়ে নাজিরহাট এলাকায় গিয়ে শেষ হয়। এতে শত শত বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা অংশ নেয়।