৫ আগস্ট বাংলাদেশ দাসত্ব থেকে মুক্তি পেয়েছে

5

ফটিকছড়ি প্রতিনিধি

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক এমপি গিয়াস উদ্দিন কাদের চৌধুরী বলেছেন, ছাত্র-জনতার গণআন্দোলনের মুখে স্বৈরাচারী শেখ হাসিনা পালিয়ে গেছে। পালানোর সময় তার কর্মীদেরও বলে যায়নি। ৫ আগস্ট বাংলাদেশ দাসত্ব থেকে মুক্তি পেয়েছে। এরপর থেকেই আমাদের পার্শ্ববর্তী বড় ভাই (ভারত) নারাজ। সে কারনে তারা (ভারত) একের পর এক শাস্তি (পানি) দিয়ে যাচ্ছে। এ বিষয় সকলকে মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে।
তিনি বলেন, এই ঘটনায় রাজনৈতিকভাবে আ’লীগ হারেনি, হেরেছে হিন্দুস্থান। ভারত ষড়যন্ত্র করছে, অতীতও করেছে ভবিষ্যতেও করবে। তাই সকলেই ঐক্যবদ্ধ থেকে এ বিষয়ে সচেতন থাকতে হবে। গণহত্যার সাথে জড়িত শেখ হাসিনাসহ তার দোসদের বিচার হবে।
গতকাল রবিবার বিকেলে ফটিকছড়ির সদরে রাজঘাট এলাকায় ফটিকছড়ি উপজেলা ও পৌরসভা বিএনপির ব্যানারে ছাত্র-জনতার হত্যাকারী হাসিনার বিচারের দাবি ও শান্তি-সম্প্রীতির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহব্বায়ক সরোয়ার আলমগীর। ফটিকছড়ি পৌরসভা বিএনপির আহŸায়ক মোবারক হোসেন কাঞ্চনের সভাপতিত্বে ও বিএনপি নেতা নাজিম উদ্দীন শাহিন এবং মুনচুর আলম চৌধুরীর যৌথ সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন বদিউল আলম তালুকদার, এমরান চৌধুরী, মহি উদ্দিন আজম তালুকদার, তাহের সিদ্দিকী, আবুল কালাম আজাদ, মহিব্বুল্লাহ বাহার, নুরুল ইসলাম মেম্বার, রফিকুল আলম, শফিউল আলম, আবুল খায়ের, সিরাজ দৌল্লা চৌধুরী দুলাল, নাছির উদ্দীন, মো. এনাম, আবু মেম্বার, আহম্মদ সাফা, আলা উদ্দিন, আতিক চৌধুরী, জেলা যুবদল নেতা আজম খান, সরোয়ার মফিজ, আবু মুনসুর, জালাল চৌধুরী, হাসানুল কবির, মোশারাফুল আনোয়ার মশু, জসিম উদ্দিন নান্নু, রশীদ চৌধুরী, দৌলত মিয়া, আবু সালেহ, বেলাল বিন নুর, সাইফুল হায়দার রাসেল, মোজাহারুল ইকবাল লাভলু, উপজেলা ছাত্রদলের আহব্বায়ক মহিন উদ্দিন প্রমূখ।
এর আগে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ফটিকছড়ির পূর্ব সুয়াবিল এলাকায় হালদার ক্ষতিগ্রস্ত বাঁধ ও পাঁচ পুকুরিয়ার বন্যাকবলিত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে কথা বলেন।
এছাড়াও তিনি সকালে দক্ষিণ ফটিকছড়ির তকিরহাটে পথ সভায় বক্তব্য রাখেন।