পেকুয়ায় আ.লীগের হামলায় বিএনপির ২ নেতা আহত

2

পেকুয়া প্রতিনিধি

পেকুয়ায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের হামলায় বিএনপির দুই কর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল শনিবার রাতে পেকুয়া সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মৌলভী পাড়ার মাইজপাড়ায় এই ঘটনা ঘটে।
পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেমের নির্দেশে তার ভাই আওয়ামী লীগ নেতা রুহুল আমিনের নেতৃত্বে জিয়াউর রহমান, জসিম, আবুল শামা, নুর মুহাম্মদ, ইলিয়াস, মো. হানিফ, মো. ইসমাইলসহ বেশ কয়েকজন কর্মী-সমর্থক এই হামলা করেছে বলে জানিয়েছেন আহতরা।
এই ঘটনায় আহত বিএনপির দুই কর্মী হলেন একই এলাকার নুরুল আমিনের ছেলে মো. মিজান (৩২) ও মো. ফারুক (৪০)। আহতদের মধ্যে মো. মিজান কক্সবাজার জেলা শ্রমিকদলের সদস্য ও অপরজন শ্রমিক নেতা বলে জানা গেছে। আহতরা পেকুয়া সরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
আহতদের পরিবারের দাবি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেমের নির্দেশে তার ভাই আওয়ামী লীগ নেতা রুহুল আমিনের নেতৃত্বে জিয়াউর রহমান, জসিম, আবুল শামা, নুর মুহাম্মদ, ইলিয়াস, মো. হানিফ, মো. ইসমাইলসহ বেশ কয়েকজন কর্মী-সমর্থক এই হামলা করেছে করেছে।
তবে স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ ফোরকান জানান, দলের (বিএনপি) নাম ব্যবহার করে কিছু লোক দখলবাজি-চাঁদাবাজি করছে। শনিবার সন্ধ্যায় মৌলভীপাড়ার মাইজপাড়ায় চাঁদাবাজি করতে গেলে এলাকার মানুষ ফারুক, গফুর, মিজানকে গণধোলাই দিয়েছে। এটিকে ভিন্ন খাতে প্রবাহিত করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেমের হুকুমে হয়েছে বলে মিথ্যা প্রচার চালাচ্ছে আহতদের পরিবার।
পেকুয়া থানার ওসি মোহাম্মদ ইলিয়াছ বলেন, ঘটনার খবর পেয়েছি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। তবে রাজনৈতিক প্রতিহিংসা না অন্য কোনো কারনে হামলার শিকার হয়েছে কী না তা খতিয়ে দেখা হচ্ছে।