নদভীসহ ৬১ জনের বিরুদ্ধে আরও একটি মামলা

5

লোহাগাড়া প্রতিনিধি

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীকে প্রধান আসামি করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৬১ নেতাকর্মীর বিরুদ্ধে লোহাগাড়া থানায় মামলা দায়ের করা হয়েছে।
গত মঙ্গলবার রাতে লোহাগাড়া সদর ইউনিয়নের পুরাতন থানা গেট এলাকার মফিজুর রহমানের পুত্র মোহাম্মদ মোমেন হোসেন জয় বাদী হয়ে এ মামলা করেন। লোহাগাড়া থানার ওসি মুহাম্মাদ রাশেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
এ মামলায় লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু, উপজেলা যুবলীগের আহŸায়ক জহির উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রিদওয়ানুল হক সুজন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আসিফুর রহমান চৌধুরীসহ ৬১ জনকে আসামি করা হয়েছে। এছাড়া মামলায় অজ্ঞাত আরও ২০০ জনকে আসামি করা হয়েছে।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, আসামিরা স্বৈরশাসকের দোসর, নিরীহ মানুষ নির্যাতনকারী, ভূমিদস্যু, অবৈধ বালু ব্যবসায়ী, মারাত্মক দুর্ধর্ষ সন্ত্রাসী ও চাঁদাবাজ প্রকৃতির লোক হিসেবে চিহ্নিত। তাদের হেফাজতে লাইসেন্স বিহীন বিদেশি আগ্নেয়াস্ত্র রয়েছে। তারা অস্ত্র হাতে আধিপত্য বিস্তারে বিভিন্ন সময়ে মহড়া দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করেছে।
আওয়ামী লীগের বিভিন্ন কেন্দ্রীয় নেতার ছত্রছায়ায় অবৈধভাবে পাহাড় দখল, উপজেলার খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন, মাদক ব্যবসা, ভূমি দখল ও অবৈধ অস্ত্র ব্যবসাসহ প্রকাশ্যে চাঁদাবাজি করে আসছিল। এছাড়া তারা স্থানীয় থানাকে প্রভাবিত করে প্রতিবাদকারী সাধারণ মানুষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও বাড়িতে গিয়ে গুলির হুমকি দিয়ে আসছিল।
গত ৩ আগস্ট পদুয়া সেভেন স্টার শপিং কমপ্লেক্সের সামনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল শুরুর প্রাক্কালে তারা দেশীয় অস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও বিদেশি অস্ত্রে সজ্জিত হয়ে নিরীহ ছাত্র-জনতার মিছিলে উপর্যুপরি গুলি ছুঁড়েছে। পরে আসামিরা অসংখ্য সাধারণ ছাত্রদের ধারালো রাম দা, হকিস্টিক ও লাঠিসোটা দিয়ে ধাওয়া করে সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা, দোকানপাট ভাঙচুর, ককটেল ও পেট্রোল বোমার বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করেছে এবং দেশের অপূরণীয় ক্ষতি সাধন করেছে।