চট্টগ্রামে গ্রেপ্তার আরও ২৩ জন

1

নিজস্ব প্রতিবেদক

বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের কোটা আন্দোলনকে ঘিরে নাশকতার অভিযোগে গত চব্বিশ ঘণ্টায় আরও ২৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রবিবার সন্ধ্যা থেকে গতকাল সোমবার সকাল পর্যন্ত নগরী ও জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। কোটা আন্দোলনকে ঘিরে নাশকতার অভিযোগে এ নিয়ে ১৩ দিনে মোট নয়শ’ ২০ জনকে গ্রেপ্তার করা হল।
পুলিশ জানিয়েছে, গত চব্বিশ ঘণ্টায় নগর পুলিশের অভিযানে ১৬ ও জেলা পুলিশের অভিযানে গ্রেপ্তার করা হয় সাতজনকে। চট্টগ্রামে সবমিলিয়ে গতকাল সোমবার পর্যন্ত কোটা সংস্কার আন্দোলনে নাশকতার অভিযোগে করা মোট ৩১টি মামলায় নয়শ’ ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
নগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি-পিআর) কাজী মোহাম্মদ তারেক আজিজ বলেন, মহানগরীতে কোটাবিরোধী আন্দোলনে হত্যা, দাঙ্গা, সন্ত্রাসী কার্যক্রম ও নাশকতার অভিযোগে বিভিন্ন থানায় ২০টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে নগর পুলিশের অভিযানে এখন পর্যন্ত পাঁচশ’ ৩২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
জেলা পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব বলেন, সরকারি চাকরিতে কোটা আন্দোলনের নামে সহিংসতার অভিযোগে জেলার বিভিন্ন থানায় ১১টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় সাতজনকে গ্রেপ্তার করা হয়। জেলায় এ পর্যন্ত এসব মামলায় গ্রেপ্তার করা হয়েছে মোট তিনশ’ ৮৮ জনকে।
এদিকে আগের দিনের মত আজ মঙ্গলবারও চট্টগ্রাম মহানগরে ১৬ ঘণ্টা কারফিউ শিথিল থাকবে। সিএমপির জনসংযোগ শাখা থেকে প্রেরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ মঙ্গলবার নগরীতে সকাল ছয়টা থেকে রাত দশটা পর্যন্ত বিরতি দিয়ে পুনরায় কারফিউ বলবৎ হবে।