বিএনপি-জামায়াতের হামলায় আক্রান্ত দেশ : পররাষ্ট্রমন্ত্রী

8

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আজকে রাষ্ট্র আক্রান্ত। এই হামলা তারেক রহমানের নির্দেশে হয়েছে। গত শুক্রবার বিএনপি নেতারা স্বীকারোক্তি দিয়েছেন, ছাত্রলীগ কর্মীকে মারলে পাঁচ হাজার ও পুলিশ মারলে ১০ হাজার টাকা দেওয়া হবে।
তিনি বলেন, দেশ স্বাধীনতাবিরোধী জঙ্গি বিএনপি-জামায়াত দ্বারা আক্রান্ত হয়েছে। এতে সাধারণ মানুষ ও তাদের সহায় সম্পত্তি আক্রান্ত হয়েছে। রাষ্ট্রীয় সম্পত্তি ধ্বংস ও রাষ্ট্রের ওপরে আঘাত হানা হয়েছে।
গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘কোটা সংস্কারের নামে বিএনপি-জামায়াত কর্তৃক রাষ্ট্রীয় সম্পদ ধ্বংসের’ প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি একথা বলেন। বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। খবর বাংলা ট্রিবিউন’র
হাছান মাহমুদ বলেন, কোনও ছাত্র হামলা, অগ্নিসংযোগ করতে পারে না। বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা রাষ্ট্রের ওপর হামলা চালিয়েছে। আমাদের কাছে সব প্রমাণ আছে। আমাদের কাছে ভিডিও ফুটেজ আছে। পুলিশ তদন্ত করছে।
তিনি বলেন, ছাত্রদের আন্দোলনে প্রবেশ করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রত্যেকের বিচার হবে। যারা পিটিয়ে মানুষ হত্যা করেছে, মেট্রোরেল ও বিটিভিতে আগুন দিয়েছে, তাদের প্রত্যেকের বিচার হবে। আমরা এটি করতে বদ্ধপরিকর।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, যদি একটু ধৈর্য ধরা হতো, তাহলে ছাত্র আন্দোলনে বিএনপি-জামায়াত দেশবিরোধী অপশক্তি সুযোগ নিতে পারতো না। ছাত্রনেতাদেরও এ বিষয়টি অনুধাবন করতে হবে।
এই ছাত্রনেতাদের বিষয়েও খোঁজ নেওয়া দরকার। ছাত্রদের মধ্যে দেশবিরোধী অপশক্তি জঙ্গিগোষ্ঠীর কোনও এজেন্ট আছে কিনা, এ বিষয়েও খোঁজ নেওয়া দরকার বলে মনে করেন পররাষ্ট্রমন্ত্রী। মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী ফরিদুল হক খান।