মোবাইলের অপব্যবহার ও গুজব বিষয়ে সচেতনতা সভা

2

ঈদগাঁও প্রতিনিধি

‘মাদক বিক্রি, গ্রহণ ও সেবন সমান অপরাধ। ছাত্রী ও নারীদের ইভটিজিং করাও গুরুতর অপরাধ। এসব অপরাধ থেকে শিক্ষার্থীদের বিরত থাকতে হবে। অপরিণত বয়সে বিয়ে দেয়া ও বিয়ে বন্ধনে আবদ্ধ হওয়া যাবে না। সন্ত্রাস ও নৈরাজ্য করা যাবে না। নারী ও শিশুদের প্রতি সংবেদনশীল আচরণ করতে হবে। যারা এসব অপরাধে যুক্ত হয় তাদের জীবন দুর্বিসহ হয়ে যায়। তাদের পরিবার সমাজে মুখ দেখাতে পারে না। তারা সমাজ ও প্রতিবেশিদের ঘৃণার পাত্র হয়। সুতরাং এসব অপরাধ থেকে সবাইকে দূরে থাকতে হবে। মোবাইলের অপব্যবহার থেকে দূরে থাকতে হবে। কোনো প্রকার গুজবে কান দেয়া যাবে না। দেশকে জঙ্গিবাদ থেকে মুক্ত রাখতে হবে।
কক্সবাজারের ঈদগাঁওয়ে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, সন্ত্রাস, জঙ্গিবাদ, নারী ও শিশু নির্যাতন, মোবাইলের অপব্যবহার ও গুজব বিষয়ে সচেতনতামূলক সভায় এসব সচেনতামূলক বার্তা দেয় পুলিশ ও শিক্ষকেরা। গত রবিবার বিকেলে ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ে এ সভার আয়োজন করে ঈদগাঁও থানা পুলিশ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাতের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) শুভ রঞ্জন চাকমা। সহকারী শিক্ষক মোজাম্মেল হকের সঞ্চালনায় আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন ঈদগাঁও থানার উপ-পুলিশ পরিদর্শক আশরাফ হোসেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন সহকারী শিক্ষক (ইংরেজি) মো. হাবিবুল্লাহ।
এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. রেজাউল করিম, এসএম তারেকুল হাসান (তারিক), সহকারী শিক্ষক দেলোয়ার হোসেন, আশিকুর রহমান, মো. রফিকুল ইসলাম, অশ্রæ রায়, শাহজালাল মুনির, ইফফাত সানিয়া। সমাপনী বক্তব্য দেন প্রধান শিক্ষক খুরশিদুল জান্নাত। অনুষ্ঠানে বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির কয়েকশত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।