বুড়িশ্চর জিয়াউল উলুম মাদ্রাসায় শানে আশুরা মাহ্ফিল

3

হাটহাজারীর বুড়িশ্চর জিয়াউল উলুম কামিল মাদ্রাসায় শাহাদাতে কারবালা তথা মহান আশুরা উপলক্ষে ৫ দিনব্যাপী ঐতিহাসিক শানে আশুরা মাহ্ফিলের ২য় দিন অতিবাহিত হয়েছে।
গত রবিবার মাহ্ফিলের দ্বিতীয় দিনে অধ্যক্ষ আল্লামা সৈয়াদ মোহাম্মদ ফরিদ উদ্দিনের সভাপতিত্বে ও হাফেজ মুহাম্মদ জিল্লুর রহমান কুতুবীর সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন আল্লামা মুহাম্মদ ছানা উল্লাহ শিবলী নোমানী।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা ফরিদুল হক চৌধুরী, আল্লামা আবু তাহের ফারুকী, আল্লামা সেলিম উল্লাহ আশরাফী, মাওলানা হাফেজ মুহাম্মদ আলমগীর, মোহাম্মদ নাছির মাস্টার, আবু হেনা মোহাম্মদ সৈয়াদ নুর, মোহাম্মদ রফিক কোম্পানি, হাজি আহমদ কবির সওদাগর, হাজি শামসুল আলম, হাজি মোহাম্মদ মুছা সওদাগর, হাজি সাইফুদ্দিন সওদাগর, মোহাম্মদ আলমগীর চৌধুরী প্রমুখ।
বক্তারা বলেন, ঐতিহাসিক কারবালার হৃদয়াবিদারক ঘটনা যুগে যুগে সত্য-মিথ্যার মানদন্ড হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। আর পাপিষ্ট এয়াজিদ ও তার দোসররা মুসলিম উম্মাহর নিকট অভিশপ্ত বলে গণ্য হবে। দ্বিতীয় দিন দেশ-জাতি, মাটি ও মানুষ তথা মুসলিম উম্মাহর ঐক্য শান্তি নিরাপত্তা ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ আল্লামা সৈয়াদ মোহাম্মদ ফরিদ উদ্দিন। বিজ্ঞপ্তি