কিডনি রোগী কল্যাণ সংস্থার প্রস্তুতি সভা

8

কিডনি রোগী কল্যাণ সংস্থার আজীবন সদস্য, কিডনী ট্রান্সপারেন্ট সোসাইটির সাব কমিটির যুগ্ম আহব্বায়ক মানবাধিকার নেতা এডভোকেট জিয়া হাবীব আহসান বলেন, দেশে দূরারোগ্য কিডনি রোগে আক্রান্ত রোগীর সংখ্যা জ্যামিতিক হারে বৃদ্ধি পাচ্ছে। ব্যয়বহুল এ চিকিৎসায় অনেকে সর্বস্বান্ত হচ্ছে। প্রতিদিন হাসপাতালে দরিদ্র ডায়ালাইসিস রোগীদের চরম ভোগান্তি ও দুঃখ দুর্দশা অবর্ণনীয়। এহেন পরিস্থিতিতে অচিরেই ১০০ আসন বিশিষ্ট কেপিডব্লু এম. এ মালেক ডায়ালাইসিস সেন্টার ও পর্যায়ক্রমে একটি পূর্ণাঙ্গ বিশেষায়িত কিডনী হাসপাতাল প্রতিষ্ঠা করা হবে। এই মহৎ লক্ষ্য বাস্তবায়নে সকল প্রস্তুতি চলছে বলে জানান তিনি। ১৩ জুলাই সন্ধ্যা সাত টায় দৈনিক আজাদীর কনফারেন্স হলে অনুষ্ঠিত সভায় বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন ।
সংস্থার সাধারণ সম্পাদক অধ্যাপক শাব্বির আহমদ এর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন আজীবন সদস্য অর্থ সম্পাদক সাংবাদিক মোহাম্মদ হোসেন, সৈয়দ আবু মুসা, এস. এম কামরুল ইসলাম, মুহাম্মদ ওবায়দুল হক (মনি), লায়ন মো. ফারুক আহমদ, জাহাঙ্গীর আলম চৌধুরী সাকিল, মাহমুদুর রহমান, কাজী মোহাম্মদ মঈনলু করিম, আহসান হাবীব বাবু, সরওয়ার কামাল, মোহাম্মদ আরিফ, শাহরিয়ার মাহমুদ, মোহাম্মদ মোকাম্মেল হক খান, মোহাম্মদ আলমগীর, আকতার উদ্দিন মোহাম্মদ ফয়সাল ও মোহাম্মদ আবদুল আলী প্রমুখ।
কার্যকরী কমিটি ও সাব কমিটিসমূহের যৌথ সমন্বয় সভায় আগামী ৩ আগষ্ট বিকাল ৪টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে সংস্থার প্রতিষ্ঠাতা সাংবাদিক জাহেদুল হক এর স্মরণসভা ও কিডনি রোগী কল্যাণ সংস্থার বার্ষিক এজিএম অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় জাহেদুল হক স্মরণে শোক প্রস্তাব গৃহীত হয় এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও মুনাজাত করা হয়। বিজ্ঞপ্তি