বীর মুক্তিযোদ্ধাদের হেয় করার প্রতিবাদে সভা

6

বীর মুক্তিযোদ্ধাদের হেয় করে আন্দোলন করার প্রতিবাদে গতকাল বিকেল চারটায় প্রগতিশীল নাগরিক সমাজ এর উদ্যোগে সংগঠনের উত্তর কাট্টলীস্থ আবাসিক কার্যালয়ে মৌলভী নুরুল ইসলামের সভাপতিত্বে কর্মীসভা অনুষ্ঠিত হয়।
সভায় সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন হায়দার আলী চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের সরকারের আমলে মুক্তিযোদ্ধা কোটা থাকবে, এর বিরুদ্ধে আন্দোলন করা সম্পূর্ণভাবে অযৌক্তিক ও উদ্দেশ্যপ্রণোদিত। আমাদের মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে হেয় করার জন্য ১৯৭১ সাল থেকে যে চক্রান্ত-ষড়যন্ত্র চলে আসছে, তারই ধারাবাহিকতায় আন্দোলনের নামে এই কোটাবিরোধী কর্মসূচিতে আমাদের কোমলমতি অবুঝ সন্তানদের ও ছাত্রদের হাতিয়ার হিসেবে ব্যবহার করা হয়েছে।
মুখোশধারীদের মুখোশ উন্মোচন করা এখন সময়ের দাবী। কতিপয় স্বাধীনতাবিরোধী চক্রান্তকারী ছাড়া সারা বাংলার জনগণ মুক্তিযোদ্ধা ও তাদের পরবর্তী বংশধরদের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল ও সহানুভূতিশীল। এখান থেকে স্বাধীনতাবিরোধী শক্তি শত চেষ্টা করেও জাতিকে সরাতে পারবে না।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ক্বারী মোহাম্মদ ইউসুফ, মৌলানা মোহাম্মদ রফিক, মাওলানা নুর মোহাম্মদ, নারী নেত্রী মোছাম্মৎ কাবুন্নেছা, শায়লা আক্তার কেয়া ও মোহাম্মদ শাহজাহান প্রমুখ। বিজ্ঞপ্তি