চট্টগ্রাম সংবাদপত্র হকার্স ইউনিয়নের সাধারণ সভা

2

চট্টগ্রাম সংবাদপত্র হকার্স ইউনিয়নের সাধারণ সভা গত ৬ জুলাই ইউনিয়নের কার্যালয়ে আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বিভাগীয় শ্রম–দপ্তর চট্টগ্রামের প্রতিনিধি মো. রেজোয়ানুল করীম উপস্থিত ছিলেন। সাধারণ সভায় ইউনিয়নের সাধারণ সম্পাদক ওসমান গণি ২০২২-২০২৩ আয় ব্যয়ের হিসাব উপস্থাপন করেন।
সভার আলোচ্যসূচি অনুযায়ী বক্তব্য দেন, প্রচার সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এবং অন্যান্য সদস্য বক্তব্য দেন। যে পত্রিকা বিলি/বন্টন করেনা ও চিটাগাং সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতিতে বর্তমান চাকরিজীবী রয়েছেন এবংইউনিয়নের সদস্যপদে রয়েছেন তাদের সদস্যপদ বাতিল বলে গণ্য হবেন এবং এমন ব্যক্তি নির্বাচনের জন্য গ্রহণযোগ্য হবে না বলেও উপস্থাপন করেন। প্রস্তাবসমূহ বিভাগীয় শ্রম–দপ্তরের প্রতিনিধি উপস্থিত সদস্যদের হ্যাঁ/না ভোটে হাত তোলার মাধ্যমে কন্ঠ ভোট নেন। সভায় সকল সদস্যদের সম্মতিক্রমে প্রস্তাবসমূহ গৃহীত ও অনুমোদিত হয়।
পরবর্তীতে বিভাগীয় শ্রম দপ্তর চট্টগ্রামের প্রতিনিধি নির্বাচন বিষয়ে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ ও বাংলাদেশ শ্রম বিধিমালা ২০১৫ (অদ্যাবধি সংশোধিত) এবং মহামান্য হাইকোর্ট বিভাগের নির্দেশনা বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন। এরপর বিস্তারিত আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্তসমূহ অনুমোদিত হয়।
১. সভায় সর্বসম্মতিক্রমে ইউনিয়নের গঠনতন্ত্র ও প্রচলিত শ্রম আইন অনুসারে কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন উপপরিষদ গঠন করা হয়। কমিটিতে যারা রয়েছেন মোহাম্মদ জয়নাল আবেদীন, চেয়ারম্যান, উপ–পরিষদ, মোহাম্মদ ইয়াছিন, সদস্য, নির্বাচন উপপরিষদ, মোহাম্মদ আনোয়ার হোসেন, সদস্য, নির্বাচন উপপরিষদ। বিজ্ঞপ্তি