বাইডেনকে নিয়ে একান্তে উদ্বেগ ওবামা ও পেলোসির

7

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং প্রতিনিধি পরিষদের সাবেক স্পিকার ন্যান্সি পেলোসি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ২০২৪ সালের প্রচারণা নিয়ে একান্তে উদ্বেগ প্রকাশ করেছেন। তারা মনে করছেন, ডোনাল্ড ট্রাম্পকে হারানো বাইডেনের জন্য অনেক কঠিন হয়ে উঠেছে। এই পরিস্থিতি মোকাবিলায় করণীয় নিয়েও তারা নিশ্চিত নন। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ খবর জানিয়েছে।
ডেমোক্র্যাটরা ভেতরকার এই দ্বন্দ্বের অবসান ঘটিয়ে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পকে হারানোর চেষ্টা করতে চান। তারা ওবামা বা পেলোসিকে এই বিষয়ে সহযোগিতার অনুরোধ করেছেন।
কারণ সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শুমার বাইডেনের আস্থা অর্জন করতে পারেননি এবং প্রতিনিধি পরিষদের ডেমোক্র্যাট নেতা হাকিম জেফ্রিসের সম্পর্ক এত গভীর নয় যে তিনি বার্তা পৌঁছাতে পারেন।
সিএনএন ওবামা ও পেলোসির সঙ্গে যোগাযোগকারী কংগ্রেসের বেশ কয়েকজন সদস্য, নেতা এবং ব্যক্তির সঙ্গে কথা বলেছে। তাদের অনেকেই বলেছেন যে বাইডেনের প্রার্থিতা শেষের পথে এবং এখন এটি কেবল সময়ের ব্যাপার। শীর্ষস্থানীয় কয়েকজন ডেমোক্র্যাট বলেছেন, যারা অন্যভাবে পরিস্থিতি বিবেচনা করছেন তাদের উচিত তা স্পষ্ট করে বলা।
কারণ নির্বাচনের আর মাত্র চার মাস সময় রয়েছে। পেলোসির সহকর্মীদের অনেকেই আশা করছেন যে তিনি ডেমোক্র্যাটদের মধ্যে গত দুই সপ্তাহ ধরে চলা অস্থিরতার অবসান ঘটাতে পারেন।