স্ত্রীকে ডাক্তার দেখিয়ে ফেরা হল না

11

হাটহাজারী প্রতিনিধি

স্ত্রীকে ডাক্তার দেখিয়ে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত মোহাম্মদ জাফর নামে ফটিকছড়ির একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের বাড়ি ফেরা হলো না। গত বুধবার দিনগত রাত দেড়টার দিকে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের কাটিরহাট বাজারে অদূরে শাহজাহান শাহ মাজার গেট এলাকায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ওই শিক্ষক মৃত্যুবরণ করেন। এ ঘটনায় ওই শিক্ষকের স্ত্রীসহ তিনজন গুরুতর আহত হয়েছে বলে জানা গেছে।
বিষয়টি নিশ্চিত করে নাজিরহাট হাইওয়ের থানার সেকেন্ড অফিসার মো. আনিসুর রহমান। নিহত মো. জাফর ফটিকছড়ি উপজেলার দাঁতমারা ইউপির বড় বেতুয়া গ্রামের নতুন পাড়া এলাকার বাহারুল আলমের ছেলে। তিনি ওই এলাকার পশ্চিম হাসনাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। গত ১বছর আগে তিনি সহকারী শিক্ষক নিয়োগ পেয়েছিলেন। তিনি দুই সন্তানের জনক।
জানা যায়, বন্দর নগরীতে স্ত্রীকে ডাক্তার দেখিয়ে সিএনজি চালিত অটোরিকশা যোগে ফটিকছড়িতে ফিরছিলেন শিক্ষক মো. জাফর । এসময় উক্ত মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে অটোরিকশাটি পিছন থেকে ধাক্কা দিলে জাফর ঘটনাস্থলে মারা যান। এতে তার স্ত্রী নিলুফার আক্তার (২৬), মফিজুর রহমান (৬০) ও সৌরভ (১০) নামে আরও তিন গুরুতর আহত হন। তারা বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এ ব্যাপারে পশ্চিম হাসনাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাশেম বলেন, গত ১ বছর আগে তার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাকরি হয় সহকারী শিক্ষক জাফর। এর আগে সে ফটিকছড়ি পৌরসভা পাইলট উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেছিলেন। এমন মৃত্যুতে আমরা শিক্ষক সমাজ শোকাভিভূত। বড় বেতুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দুপুর ২টায় নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
নাজিরহাট হাইওয়ের থানার ওসি মফিজ উদ্দিন ভূঁইয়া বলেন, উক্ত মহাড়কের কাটিরহাটস্থ শাহজাহান শাহ মাজার গেট একটি ট্রাক নষ্ট হয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে ছিল। এসময়ে পিছন থেকে ওই ট্রাকটিতে অটোরিকশা ধাক্কা দিলে একজনের মৃত্যু হয়। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন এবং গাড়িগুলো জব্দ করা হয়েছে বলে তিনি জানান।