সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থীরা

5

পেকুয়া প্রতিনিধি

বিএনপির দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়িয়েছেন উপজেলা যুবদলের সভাপতি কামরান জাদিদ মুকুট এবং ভাইস-চেয়ারম্যান পদে নির্বাচনে থাকা উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহব্বায়ক আহসান উল্লাহ।
গতকাল মঙ্গলবার বিকেলে সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্তের কথা জানান উপজেলা বিএনপির সভাপতি ও সদর ইউপির চেয়ারম্যান এম. বাহাদুর শাহ্।
জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেছিলেন। তাদের মধ্যে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম এবং বিএনপি সমর্থিত ২ বারের সাবেক উপজেলা চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু’র মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। পরে আপিলের মাধ্যমে শাফায়েত আজিজ রাজু প্রার্থিতা ফিরে পেলেও বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের মনোনয়ন ফের বাতিল হয়ে যায়। তবে তিনি হাইকোর্টে পুনরায় আপিল করবেন বলেও সাংবাদিকদের জানান। এ নিয়ে সর্বমোট ৮ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করে জেলা রিটার্নিং কর্মকর্তা।
নির্বাচন থেকে সরে দাঁড়ানো কামরান জাদিদ মুকুট বলেন, আমি দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। সবকিছুর আগে আমার দল বড়। দল থেকে যেই সিদ্ধান্ত আসুক না কেন আমি মেনে নিতে প্রস্তুত। তাই আমি উপজেলা নির্বাচন থেকে আনুষ্ঠানিকভাবে সরে দাঁড়ানোর ঘোষণা দিচ্ছি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শাহানাওয়াজ আজাদ, বারবাকীয়া ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মো. ইউনুছ সওদাগর, পশ্চিম জোন বিএনপির সদস্য সচিব আব্দুল মোনাফ, শীলখালী ইউনিয়ন বিএনপির সদস্য সচিব আছহাব উদ্দিন, উপজেলা শ্রমিক দলের ভারপ্রাপ্ত সভাপতি হারুনুর রশিদ, উপজেলা যুবদলের যুগ্ম সম্পাদক সাজ্জাদ হোসেন মেম্বার, উপজেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক জামাল হোসেন প্রমুখ।