৫ দিনের রিমান্ডে সাবেক মন্ত্রী ফরহাদ

6

বৈষম্যবিরোধী আন্দোলনের সময় আদাবরে পোশাক শ্রমিক রুবেল হত্যা মামলায় সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের হেফাজতে পেয়েছে পুলিশ। রোববার শুনানি শেষে এ আদেশ দেন ঢাকা মহানগর হাকিম ছানাউল্ল্যাহ।
আসামিকে আদালতে হাজির করে ৭ সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা পরিদর্শক আব্দুল মালেক। আর রিমান্ড আবেদন বাতিল চেয়ে আসামির জামিন আবেদন করেন আইনজীবী মোরশেদ হোসেন শাহীন। খবর বিডিনিউজের।
শুনানিতে আইনজীবী শাহীন বলেন, ঘটনার ১৭ দিন পর মামলাটি দায়ের করা হয়েছে, যেখানে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে। এই মামলায় ফরহাদ হোসেনকে ৯০ নম্বর আসামি করা হয়েছে।
অথচ তিনি এ ঘটনার সাথে কোনোভাবেই জড়িত নন এবং বিষয়টি সম্পর্কে কিছুই জানেন না। এ ঘটনার নির্দেশদাতা ও ইন্ধনদাতা হিসেবে তার বিরুদ্ধে কোনো ধরনের প্রমাণ বা কোনো তথ্য রাষ্ট্রপক্ষ উপস্থাপন করতে পারেনি।
মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ফরহাদ হোসেনকে শনিবার রাতে ঢাকার নিউ ইস্কাটন এলাকার একটি বাড়ি থেকে গ্রেপ্তার করে র‌্যাব। ৫ আগস্ট সরকার পতনের পর তার বিরুদ্ধে মেহেরপুর থানায় তিনটি এবং ঢাকার আদাবর থানায় একটি হত্যা মামলা হয়েছে। এর মধ্যে আদাবরে গার্মেন্ট কর্মী রুবেল হত্যার ঘটনায় তার বাবা রফিকুল ইসলাম আদাবর থানায় মামলা করেন।