৫৬ উপজেলায় মনোনয়ন জমা ৭৩৭ জনের

3

পূর্বদেশ ডেস্ক

চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ৭৩৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল শনিবার নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখা এ তথ্য জানিয়েছে। বৃহস্পতিবার মনোনয়নপত্র জমার শেষ দিন ছিল।
যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন, তাদের মধ্যে ২৭২ জন চেয়ারম্যান, ২৬৬ জন ভাইস চেয়ারম্যান ও ১৯৯ জন সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী। খবর বিডিনিউজের।
এ ধাপে চারটি উপজেলায় চারটি পদে চারজন একক প্রার্থী রয়েছে। চেয়ারম্যান পদে কিশোরগঞ্জের কুলিয়ারচর ও ভাইস চেয়ারম্যান পদে টাঙ্গাইলের গোপালপুর, কুমিল্লার চৌদ্দগ্রাম ও ফেনীর ছাগলনাইয়া উপজেলায় একজন করে প্রার্থী রয়েছেন।
তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৯ মে, প্রতীক বরাদ্দ ২০ মে। আর ভোট হবে ৫ জুন।
নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম জানান, বাছাই ও প্রার্থিতা প্রত্যাহারের সময় পার হলে চূড়ান্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা জানানো হবে।
চতুর্থ ধাপে চেয়ারম্যান পদে সবচেয়ে বেশি মনোনয়নপত্র দাখিল করেছে ফরিদপুরের আলফাডাঙ্গা এবং ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে। এ দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ৯ জন করে প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
ভাইস চেয়ারম্যান পদে সর্বাধিক ৯ জন করে প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন রংপুরের তারাগঞ্জ এবং ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর ও বিজয়নগরে।
ভাইস চেয়ারম্যান পদে তিনটি উপজেলা একক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। উপজেলা তিনটি হলো টাঙ্গাইলের গোপালপুর কুমিল্লার চৌদ্দগ্রাম এবং ফেনীর ছাগলনাইয়া।
সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে সবচেয়ে বেশি ৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন ফরিদপুরে আলফাডাঙ্গা উপজেলায়। প্রথম ধাপে দেশের ১৩৯টি উপজেলা পরিষদে ভোট হয় ৮ মে।
দ্বিতীয় ধাপে ১৬০টি উপজেলায় ভোট ২১ মে, তৃতীয় ধাপে ১১২টির ভোট ২৯ মে ও এবং চতুর্থ ধাপে ৫৬টিতে ৫ জুন ভোটের তারিখ ঠিক করা হয়েছে।