৫১ জনের সাক্ষ্য গ্রহণ শেষ

2

নিজস্ব প্রতিবেদক

আলোচিত সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় আরও ২ জন আদালতে সাক্ষ্য দিয়েছেন। এ নিয়ে মামলায় মোট ৫১ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। গতকাল সোমবার চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিনের আদালতে এই সাক্ষ্যগ্রহণ হয়। সাক্ষ্যদাতারা হলেন সাবেক চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরোয়ার জাহান ও মামলার দ্বিতীয় তদন্তকারী কর্মকর্তা চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের সাবেক অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মো.কামরুজ্জামান।
চট্টগ্রাম অতিরিক্ত মহানগর পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট দুলাল চন্দ্র দেবনাথ বলেন, ‘মিতু হত্যা মামলায় আজকে (সোমবার) ২ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে। তার মধ্যে একজন সাক্ষী মো. কামরুজ্জামানের জেরা বাকি রয়েছে। জেরার জন্য আগামীকাল (মঙ্গলবার) দিন ধার্য করেছেন আদালত। এ নিয়ে মামলায় মোট ৫১ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। মো. কামরুজ্জামানের জেরা শেষ হলে হলে ৫২ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হবে।’
মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরের জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় মিতুকে প্রকাশ্যে গুলি চালিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। মামলার বাকি আসামিরা হলেন মোতালেব মিয়া ওরফে ওয়াসিম, আনোয়ার হোসেন, এহতেশামুল হক ভোলা, শাহজাহান মিয়া, কামরুল ইসলাম শিকদার মুছা ও খায়রুল ইসলাম। ২০১৬ সালে মিতু খুন হওয়ার পর তার স্বামী, সে সময়ের পুলিশ কর্মকর্তা বাবুল আক্তার বাদী হয়ে মামলা করেছিলেন। নানা নাটকীয়তা শেষে পিবিআইয়ের তদন্তে এখন তিনিই এ মামলার আসামি। সাবেক এসপি বাবুল ঘটনার কিছুদিন আগেই চট্টগ্রাম মহানগর পুলিশে ছিলেন। বদলি হওয়ার পর তিনি ঢাকায় কর্মস্থলে যোগ দিতে যাওয়ার পরপরই চট্টগ্রামে এ হত্যাকান্ড ঘটে।