২ গোলে পিছিয়ে পড়ে ঘুরে দাঁড়িয়ে জয়ী বাংলাদেশ

11

পূর্বদেশ ক্রীড়া ডেস্ক

আরও একটি প্রত্যাবর্তনের গল্প লিখল বাংলাদেশ। ভুটানের বিপক্ষে পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জয় তুলে নিল সাবিনা-ঋতুপর্নারা। ভুটানের চ্যাংলিমিথাং স্টেডিয়ামে গতকাল শনিবার দ্বিতীয় প্রীতি ম্যাচে স্বাগতিকদের ৪-২ গোলে হারিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচেও পিছিয়ে পড়ার পর ভুটানের বিপক্ষে ৫-১ গোলে জিতেছিল মেয়েরা। খবর বিডিনিউজের
ভুটান সফরে দু’টি ম্যাচে জিতলেও প্রতি ম্যাচেই শুরুতে গোল হজমের দুঃশ্চিন্তা সঙ্গী হলো বাংলাদেশের। শুরুর ১০ মিনিটে ভুটানের রক্ষণে চাপ দেয় বাংলাদেশ, কিন্তু এরপর সাবিনাদের মুঠো গলে বেরিয়ে যায় ম্যাচের লাগাম। চতুর্দশ মিনিটে সতীর্থের আড়াআড়ি ক্রস থেকে বল জালে জড়িয়ে ভুটানকে এগিয়ে নেন দেকি লেহাজোম।
সপ্তদশ মিনিটে সমতার সুবর্ণ সুযোগ এসেছিল। কিন্তু সুমাইয়া মাতসুশিমা নিজে শট না নিয়ে বাড়ান পাশে থাকা সানজিদা আক্তারকে; এই মিডফিল্ডারের শট বেরিয়ে যায় দূরের পোস্ট দিয়ে। ২১তম মিনিটে আরেক ধাক্কায় কোণঠাসা হয়ে যায় বাংলাদেশ। এবার বক্সের বাম দিক থেকে লেহাজোমের নেওয়া কোনাকুনি শট রূপনা চাকমা’র বদলে পোস্টের নিচে দাঁড়ানো মিলি আক্তারের হাত ছুঁয়ে জালে জড়ায়।
বাংলাদেশ ম্যাচে ফেরার উপলক্ষ পায় ৩৪তম মিনিটে। সতীর্থের লম্বা পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে নিখুঁত টোকায় জাল খুঁজে নেন অধিনায়ক সাবিনা। ছয় মিনিট পর সমতার স্বস্তি ফেরে বাংলাদেশের তাঁবুতে। বক্সের ভেতর থেকে দারুণ চিপ শটে বল ঠিকানায় পৌঁছে দেন প্রথম ম্যাচে হ্যাটট্রিক করা সাগরিকা।
দ্বিতীয়ার্ধে তুলনামূলক ধারাল ফুটবল খেলতে থাকে বাংলাদেশের মেয়েরা। ৬২তম মিনিটে ঋতুপর্না চাকমা কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করলে এগিয়ে যায় বাংলাদেশ। ৮৬তম মিনিটে কর্নারের পর এই ফরোয়ার্ড আবারও জালের দেখা পেলে অনেকটাই নিশ্চিত হয়ে যায় দলের জয়।
আগামি অক্টোবরে নেপালে অনুষ্ঠিত হবে সাফ চ্যাম্পিয়নশিপ। কাঠমান্ডুতে মুকুট ধরে রাখার মিশনে যাওয়ার প্রস্তুতির অংশ হিসেবে ভুটানের বিপক্ষে দু’টি প্রীতি ম্যাচ খেলল মেয়েরা।