২০ দিনেও গ্রেপ্তার হয়নি মামলার মূল আসামিরা

7

নিজস্ব প্রতিবেদক

নগরীর আকবর শাহ থানার পাকা রাস্তার মাথা এলাকায় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও চাঁদা দাবির ঘটনায় দায়ের হওয়া মামলার মূল আসামিরা ২০ দিনেও গ্রেপ্তার হয়নি। এ ঘটনায় থানা ও আদালতে পৃথক দুটি মামলা হওয়ার পর আসামিরা উল্টো বাদীকে প্রাণনাশের হুমকি দিচ্ছে বলে অভিযোগ করা হয়েছে। তবে আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রব্বানী পূর্বদেশকে বলেন, ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনায় মামলা হওয়ার পরপরই অভিযান চালিয়ে মামলার এজাহারভুক্ত তিন আসামিকে গ্রেপ্তার করে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টাও অব্যাহত রয়েছে।
মামলা সূত্রে জানা গেছে, গত ৭ এপ্রিল রাত আটটার দিকে একদল দুর্বৃত্ত পাকা রাস্তার মাথা এলাকায় পুরনো জাহাজের স্ক্র্যাপসহ বিভিন্ন মালামাল বিক্রয়কারী প্রতিষ্ঠানে ঢুকে স্ক্র্যাপ ব্যবসায়ী মো. ওমর ফারুকসহ অন্যদের বেদম মারধর করে। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনার পর ১৭ নম্বর ওয়ার্ডে তাকে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় তিনি বাদী হয়ে থানায় মামলা করলে পুলিশ অভিযান চালিয়ে মো. রাসেল মিয়া, আসাদুজ্জামান টিটু ও নুরুল আবছার নামে তিনজনকে গ্রেপ্তার করে। তবে মামলার মূল আসামি মো. রায়হান ও কামাল উদ্দিনসহ অন্যরা এখনও ধরাছোঁয়ার বাইরে রয়েছে।
এদিকে একই এলাকার আরেক স্ক্র্যাপ ব্যবসায়ী আনোয়ার আলী মহানগর হামের আদালতে ওই আসামিদের বিরুদ্ধে পৃথক মামলা দায়ের করেছেন। এতে তিনি অভিযোগ করেন, ২০ লাখ টাকা চাঁদা চেয়ে না পেয়ে আসামিরা সংঘবদ্ধভাবে তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে নগদ দুই লাখ টাকা, দশ লক্ষাধিক টাকার মালামাল ও মোবাইল সেট লুট করে নিয়ে যায়। আসামিদের মধ্যে রায়হানের বিরুদ্ধে এলাকায় কিশোর গ্যাং লালন-পালনের অভিযোগ রয়েছে এবং কামাল উদ্দিনের বিরুদ্ধে বিভিন্ন প্রতিষ্ঠানের স্ক্র্যাপ লুটের একাধিক মামলা রয়েছে।