হাটহাজারীতে ২ হেফাজত নেতার মুক্তির দাবিতে উলামা পরিষদের মানববন্ধন

8

হাটহাজারী প্রতিনিধি

হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী উপজেলার যুগ্ম সম্পাদক, হাটহাজারী উলামা পরিষদের সহ-প্রচার সম্পাদক ব্যবসায়ী হাফেজ আব্দুল মাবুদ এবং হেফাজত চট্টগ্রাম মহানগর নেতা মাওলানা লোকমান নদভীর বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও অনতিবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) বিকেল ৪টার দিকে চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কের হাটহাজারী উপজেলা পরিষদের সামনে উক্ত মানববন্ধন সম্পন্ন হয়। হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী উপজেলা ও পৌর শাখা, হাটহাজারী উলামা পরিষদ ও এলাকাবাসী এ মানববন্ধনের অয়োজন করে।
প্রসঙ্গত, গত ১১ মে রাত সাড়ে বারোটায় হাফেজ আব্দুল মাবুদকে উপজেলার মেখলস্থ নিজ বাসা থেকে সাদা পোশাকে আইন প্রয়োগকারী সংস্থার পরিচয়ে উঠিয়ে নিয়ে যায়। রাত দুইটায় একইভাবে মাওলানা লোকমান নদভীকেও চট্টগ্রাম শহরস্থ তার বাসা থেকে উঠিয়ে নিয়ে যায়। পরে গত ১৪ মে এক প্রেস বিজ্ঞপ্তিতে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর একটি দল রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থার (ডিজিএফআই) সদস্যরা তাদেরকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য হিসেবে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেন। এ সময় তাদের কাছ থেকে অপরাধে ব্যবহৃত উগ্রবাদী বই, ৪টি মোবাইল ফোন ও সিমকার্ড উদ্ধার করা হয় বলে জানানো হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন-হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় অর্থ সম্পাদক মুফতি মুহাম্মদ আলী, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাওলানা মীর ইদরীস, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাওলানা নাছির উদ্দীন মুনির, কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, নির্বাহী সদস্য মাওলানা জাহাঙ্গীর আলম মেহেদী, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাওলানা কামরুল ইসলাম, হেফাজতের হাটহাজারী উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা এমরান সিকদার এবং সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মাদ আসাদ উল্লাহ। এছাড়া মানববন্ধনে উপস্থিত ছিলেন মাওলানা জাফর আহমদ, মাওলানা হাবীবুল হক বাবু, নূর মোহাম্মদ, হাফেজ মাওলানা আবু বকর, মাওলানা আব্দুল কাইয়ুম, মাওলানা ওসমান, মাওলানা ইমরান, মাওলানা সাইফুল্লাহ, মাওলানা মিজান বিন আলী, মাওলানা আমিনুল ইসলাম, হাফেজ মাওলানা জাকারিয়া, মাওলানা জিয়াউল কবির ও মোহাম্মদ শফি প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, এভাবে কোন প্রকার মামলা বা গ্রেফতারি পরোয়ানা না থাকা সত্তে¡ও সাধারণ মানুষ তথা ওলামায়ে কেরামকে রাতের আঁধারে উঠিয়ে নিয়ে দীর্ঘসময় গুম করে রাখা অমানবিক ও সংবিধান পরিপন্থী। এর মধ্যে ১৩ মে হাটহাজারী হেফাজত, হাটহাজারী ওলামা পরিষদ ও পরিবারের পক্ষ থেকে যৌথ সাংবাদিক সম্মেলন করার পর তড়িঘড়ি করে তাদেরকে ষড়যন্ত্রমূলক মিথ্যা কল্পকাহিনী সাজিয়ে কোর্টে হস্তান্তর করে। পরবর্তীতে আমরা জানতে পারি, তাদেরকে শারীরিক ও মানসিক নির্যাতন করে ১৬৪ ধারায় মিথ্যা স্বীকারোক্তি প্রদানে বাধ্য করা হয়েছে। তারা কথিত নিষিদ্ধ ঘোষিত সংগঠন “আনসারুল্লাহ বাংলা টিম” এর সদস্য নয়। তাদের কাছে রাষ্ট্রদ্রোহিতার বা অপরাধ সংঘটিত করার মত কোন উপকরণও পাওয়া যায়নি।তারপরও তাদেরকে বানোয়াট রাষ্ট্রদ্রোহী মামলা দিয়ে কারাগারে প্রেরণ করা হয়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং তাদের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। অনতিবিলম্বে মুক্তি ও তাদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে তারা সিনিয়র নেতৃবৃন্দ সহ পরামর্শ করে কঠিন কর্মসূচী দিতে বাধ্য হবে- বলে জানায় হেফাজত নেতৃবৃন্দ।