হাটহাজারীতে ১৪ চেয়ারম্যানের বিরুদ্ধে হত্যা মামলা

9

হাটহাজারী প্রতিনিধি

চট্টগ্রামের হাটহাজারীতে উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ ছালামসহ উপজেলার ১৪ ইউনিয়নের ইউপি চেয়ারম্যানের (সদ্য সাবেক) বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা করা হয়েছে।
গত শনিবার দিবাগত রাতে হাটহাজারী পৌরসভার পশ্চিম দেওয়ান নগর সন্দীপ পাড়া এলাকার হাজিরতলী মসজিদ সংলগ্ন এলাকার তাসলিমা বেগম নামে এক নারী এই মামলা দায়ের করেন। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন থানার ওসি মো. মনিরুজ্জামান।
মামলায় উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ ছালামসহ উপজেলার ১৪ ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ছাড়াও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌরসভার প্রশাসক ও সহায়ক কমিটির সদস্য, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর, উপজেলা এবং পৌরসভার আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও তাদের অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ ৬৫ জনকে সুনির্দিষ্ট করে এজাহারনামীয় আসামি করা হয়। এতে আরও ৫০/৬০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।
মামলার বিবরণে জানা যায়, গত ৫ আগস্ট সন্ধ্যায় পৌরসভা এলাকার ত্রিবেণী মোড়স্থ কাঁচা বাজারের গলির ভিতরে মামলার এজাহারনামীয় ও অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীদের গুলিতে গুরুতর আহত হয় মামলার বাদী তাসলিমা বেগমের স্বামী রিকশাচালক মোহাম্মদ জামাল মোল্লা। ওই সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।
নিহত জামাল মোল্লা পৌরসভার পশ্চিম দেওয়ান নগর সন্দীপ পাড়া এলাকার হাজিরতলী মসজিদ সংলগ্ন এলাকায় দীর্ঘদিন বসবাস করলেও তার গ্রামের বাড়ি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বায়েজিদ থানাধীন কুলগাঁও ট্যানারি বটতলির মাজার গেট এলাকায়। জামাল মোল্লা ওই এলাকার ছালে আহাম্মেদ প্রকাশ ফেঞ্জুর বাড়ির ছালে আহাম্মেদের ছেলে বলে জানা গেছে।