হাটহাজারীতে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

2

হাটহাজারী প্রতিনিধি

আপন ফুফাতো ভাইয়ের সাথে গোসল করতে নেমে মসজিদের পুকুরে ডুবে আবদুল্লাহ আল হোসাইন নওশাদ (১২) নামের এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। এছাড়া, মো. তাজবীদ (২) নামে পৃথক ঘটনায় অপর এক শিশুর মৃত্যু হয়েছে।
গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে হাটহাজারী উপজেলার ইউনিয়নের ৩ নং ওয়ার্ডস্থ আলমের কুম এলাকার এই ঘটনা ঘটে। দুপুর দুইটার দিকে ওই ছাত্রের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন উক্ত ওয়ার্ডের ইউপি সদস্য মো. বেলাল উদ্দিন। তাছাড়া একইদিন বিকালে হাটহাজারী পৌরসভার মোহাম্মদপুর এলাকায় অপর ঘটনাটি ঘটে।
পুকুরে ডুবে নিহত মাদ্রাসা ছাত্র নওশাদ উক্ত এলাকার আবদুল হামিদ সওদাগর বাড়ি প্রকাশ খুলুন মাঝির বাড়ির দুবাই প্রবাসী মো. আইয়ুব আলীর বড় ছেলে এবং উক্ত ওয়ার্ডের সাবেক মেম্বার আবদুল হাফেজের নাতি। সে ছিপাতলী জামেয়া গাউছিয়া মুঈনীয়া কামিল মাদ্রাসার ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী।
জানা গেছে, বেলা ১১টার দিকে নিহত নওশাদ তার ফুফাতো ভাইকে নিয়ে বাড়ির পাশের মসজিদের পুকুরে গোসল করতে নামে। এর মধ্যে পুকুরের পানিতে ডুব দিয়ে নওশাদ না ওঠায় বিষয়টি ফুফাতো ভাই তার পরিবারের সদস্যদের অবহিত করে। পরে তাকে পুকুর থেকে উদ্ধার করে প্রথমে উপজেলার একটি বেসরকারি হাসপাতালে, পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
এদিকে, নওশাদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে। তার মা, ভাইবোন ও আত্মীয়-স্বজনসহ সহপাঠীদের আহাজারিতে এলাকার পরিবেশ ভারী হয়ে উঠেছে। পাশাপাশি নিহত নওশাদকে শেষবারের মতো এক নজর দেখতে বাড়িতে ভিড় করতে দেয়া গেছে। অন্যদিকে, নিহত নওশাদের বাবা দুবাই প্রবাসী মো.আইয়ুব আলী দেশে ফেরার পর তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
অপরদিকে, মো. তাজবিদ হাটহাজারী পৌরসভার ৯নং ওয়ার্ডের মোহাম্মদপুর এলাকার মারাক্কা চৌধুরীর বাড়ির মো. সুমনের প্রথম পুত্র। তার মৃত্যুর বিষয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তব্যরত চিকিৎসক ডা. শাহরিন আনোয়ার নিশ্চিত করেন।