হাটহাজারীতে ডাকাতের গুলিতে ৮ ব্যক্তি আহত

5

হাটহাজারী প্রতিনিধি

চট্টগ্রামের হাটহাজারীতে ডাকাতের গুলিতে ৮ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গত বৃহস্পতিবার রাতে উপজেলার চিকনদন্ডী ইউনিয়নে এ ঘটনা ঘটে। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে। ঘটনার সত্যতা জানতে থানা পুলিশের সাথে যোগাযোগ করা হলে ডাকাতির বিষয়টি অস্বীকার করলেও কিছু দুষ্কৃতিকারীর সাথে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে বলে জানান হাটহাজারী মডেল থানার ওসি মো. মনিরুজ্জামান।
প্রত্যক্ষদর্শী, থানা পুলিশ ও চমেক পুলিশ ফাঁড়ি সূত্রে জানা যায়, চিকনদন্ডীর আমান বাজারের পূর্ব পাশে ৮নং ওয়ার্ডে কদল খান বাড়িতে ঘটনার দিন রাত তিনটার দিকে মুখোশ পরা একদল ডাকাত একটি ছোট নীল পিকআপ নিয়ে প্রবেশ করে। সশস্ত্র ডাকাতদল ওই বাড়িতে প্রবেশ করে যখন ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল তখন এলাকার কিছু লোক ঘটনাটি টের পায়। পরবর্তীতে এলাকাবাসী সংঘবদ্ধ হয়ে সশস্ত্র ডাকাতদলের সদস্যদের ঘিরে ফেলে। এ সময় ডাকাতদলের সদস্যরা স্থানীয়দের হাতে ধরা পড়তে পারে- এমন সন্দেহে তাদের হাতে থাকা শর্টগান দিয়ে ফাঁকা গুলি বর্ষণ করতে শুরু করে। তাৎক্ষণিকভাবে স্থানীয়রাও আত্মরক্ষার্থে কিছুক্ষণের জন্য পিছু হটে। পরবর্তীতে এলাকাবাসী আরও বেশি সংঘবদ্ধ হয়ে তাদের ধাওয়া করে। এই সময় ডাকাতদলের সদস্যরা পার্শ্ববর্তী একটি পুলের উপর থেকে এলাকাবাসীকে লক্ষ্য করে শর্টগানের গুলি ছুটতে শুরু করে। এ সময় ডাকাতদলের সদস্যদের ছোঁড়া গুলিতে স্থানীয়দের মধ্যে ৮ জন আহত হন।
তারা হলেন ফারহান, তৌহিদ, বাচ্চু, রমজান, রামি, আবিদ, নাহিয়ান ও জুয়েল। আহতদের চমেক হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে জানা গেছে।
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার জানান, শুক্রবার সকালে হাটহাজারী থেকে ৩ জনকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতাল নিয়ে আসেন স্থানীয়রা। তারা বর্তমানে চমেক হাসপাতালে ভর্তি রয়েছেন।