হাছান মাহমুদ-পলক বিমানবন্দরে আটক

12

পূর্বদেশ ডেস্ক

পতন হওয়া সরকারের পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এবং তথ্য-প্রযুক্তি ও ডাক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে বিমানবন্দরে আটকে দেওয়া হয়েছে। দেশ ছেড়ে যেতে চাইলে তাদেরকে আটকে দেওয়া হয়। পরে তাদের আটক করে নিয়ে যায় সেনাবাহিনী।
গতকাল মঙ্গলবার বিকেলে ড. হাছান মাহমুদ ও জুনাইদ আহমেদ পলককে আটকের খবর নিশ্চিত করে বিমানবন্দরের একাধিক সূত্র।
জানা গেছে, ভারতের রাজধানী দিল্লিতে পালানোর উদ্দেশ্যে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে যান সদ্য সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। এসময় তাকে ইমিগ্রেশন কর্তৃপক্ষ আটকে দেয়। পরে তাকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয় বলে জানা গেছে।
অন্যদিকে বিকেল সাড়ে ৩ টায় ভারতের দিল্লীর উদ্দেশ্যে যাওয়ার জন্য বিমানবন্দরে অপেক্ষায় ছিলেন সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এসময় বিমানবন্দরের কর্মচারীরা তাকে ভিআইপি লাউঞ্জে আটকে রাখেন। কিছুক্ষণ পর বিমানবাহিনীর কর্মকর্তারা এসে তাকে আটক করেন।
এরমধ্যে সোমবার রাতে নাটোরের সিংড়ায় পলকের বাড়িতে হামলা চালানো হয়। বিকেলে তার বাড়িতে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ জনতা।
এর আগের দিন দুপুরে ক্ষমতা ছেড়ে ভারতে চলে যান শেখ হাসিনা। রাষ্ট্রপতির কাছে তিনি পদত্যাগ করেন। শেখ হাসিনার দেশত্যাগের আগে অনেক মন্ত্রীও শীর্ষ নেতা দেশ ছেড়ে পালান। যারা যেতে পারেননি, তারাও চেষ্টা চালাচ্ছেন।
জানা গেছে, জুনাইদ আহমেদ পলককে বিদেশে যেতে দেয়নি বিমানবন্দর কর্তৃপক্ষ।বিমানবন্দর সূত্র জানায়, মঙ্গলবার বেলা তিনটার দিকে পলক তার ব্যক্তিগত দু’জন কর্মকর্তাকে নিয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান। তবে তাকে বিমানে উঠতে না দিয়ে ইমিগ্রেশন হেফাজতে রাখা হয়। মঙ্গলবার দুপুরে তাকে আটক করা হয়। বিকেল সাড়ে ৩ টার দিকে এ তথ্য জানা গেছে।