স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুমনের বিরুদ্ধে সন্ত্রাসী হামলার অভিযোগ

3

চন্দনাইশ প্রতিনিধি

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এরফানুর রহমান সুমনের বিরুদ্ধে সন্ত্রাসী হামলার অভিযোগ এনে ও জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবার।
গত ২২ মে বিকেলে দোহাজারী পৌরসভার একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের সদস্য আরাফা বেগম লিখিত বক্তব্য পাঠ করে বিভিন্ন অভিযোগ তুলে ধরেন। তিনি বলেন. গত ২১মে রাতে সুমনের নেতৃত্বে ১৫/২০ জন সশস্ত্র সন্ত্রাসী বাহিনী নিয়ে তার বসতবাড়িতে হামলা করে লুটপাট চালায়। এ সময় তার বাড়িতে থাকা ১২ ভরি স্বর্ণ, নগদ ৩ লক্ষ ১৫ হাজার টাকা লুট করে নিয়ে যায় বলে অভিযোগ করা হয়। তিনি আরো বলেন, পূর্ব শত্রুতার জের ধরে তার বাড়িতে কোনো পুরুষ না থাকার সুযোগ কাজে লাগিয়ে একদল সন্ত্রাসী বাহিনী দ্বারা দেশীয় অস্ত্র-শস্ত্র লোহার রড, লাঠি ও ইট দিয়ে সুমন তার বসত বাড়িতে হামলা চালায়। এ সময় বাড়ির প্রধান ফটকের দরজা ভিতর থেকে বন্ধ করে দেয়। পরে ভুক্তভোগী পরিবারের সদস্যরা চিৎকার করলে সুমন তাদেরকে মারধর করে আহত করে। এছাড়াও বসত ঘরের কাঁচের জানালা, বসতবাড়ির টিন ও রান্না ঘর ভাংচুর করে। পরে ভিটার গাছপালা কেটে দিয়ে জোরপূর্বক রান্নাঘর দখলের চেষ্টা করে। এ বিষয়ে থানায় অভিযোগ করায় পরিবারের সদস্যদের প্রাণে হত্যা চেষ্টাসহ বিভিন্ন হুমকি দেয়।
অভিযোগে তিনি আরো বলেন, সুমনের দাদা মোনাফ কোম্পানি একজন গেজেট ভুক্ত রাজাকার। অসহায় ভুক্তভোগী পরিবার জীবনের নিরাপত্তা ও আইনি সহযোগিতা চেয়ে উপজেলা প্রশাসন ও এমপির সুদৃষ্টি কামনা করেন। এ সময় উপস্থিত ছিলেন, ভুক্তভোগী পরিবারের সদস্য আরাফা বেগম, জান্নাতুল মাওয়া, ইসরাত জাহান, মোঃ শাহেদ আক্তার, বোরহান উদ্দীন ও উপজেলার সাংবাদিকগণ।