স্প্রে দিয়ে অজ্ঞান করে ১০ বছরের শিশুকে অপহরণ!

14

চন্দনাইশ প্রতিনিধি

চন্দনাইশ দোহাজারী পৌরসভার চাগাচর এলাকা থেকে গত ২৫ জুলাই বেলা ১১টায় অপহরণ হওয়া ১০ বছরের শিশু মো. নাহিদ গতকাল ২৭ জুলাই ১১টায় ছৈয়দাবাদ ৩নং ব্রিজ এলাকা থেকে উদ্ধার হয়েছে।
জানা যায়, চন্দনাইশ পৌরসভার সাতবাড়িয়া কদমতলী এলাকার নাছির উদ্দীন পরিবার পরিজন নিয়ে দোহাজারী চাগাচর ভাড়া বাসায় বসবাস করেন। গত ২৫ জুলাই তার ১০ বছরের ছেলে মো. নাহিদ বাড়ির সামনে খেলছিল। অপহরণকারীরা কৌশলে নাহিদকে ডেকে নিয়ে অটোরিকশায় তুলে স্প্রে দিয়ে অজ্ঞান করে নিয়ে যায়। রাত ১০টায় নাছিরকে মোবাইলে ফোন করে তাদের কাছে নাহিদ রয়েছে বলে জানায়। সে সময় তার পিতার নিকট নাহিদকে কাঠে শোয়ানো অবস্থায় ছুরি ধরে রাখার ছবি পাঠায়। নাছির এ ব্যাপারে চন্দনাইশ থানায় গত ২৬ জুলাই অভিযোগ দায়ের করার পর পুলিশ নাহিদকে উদ্ধারের জন্য রাতভর তৎপরতা চালায়। অবশেষে গতকাল ২৭ জুলাই অপহরণকারীরা পুনরায় অটোরিকশা করে নাহিদকে ধোপাছড়ি পাহাড়ি এলাকায় নিয়ে যাওয়ার পথে ৩নং ব্রিজ সংলগ্ন পাহাড়ে অটোরিকশটি আটকে যায়। এ সময় অপহরণকারীরা অটোরিকশা ধাক্কা দিতে নামলে নাহিদ অটোরিকশা থেকে লাফ দিয়ে দৌড়ে সড়কে কাজ করা লোকদের সাথে মিশে যায়। সড়কে থাকা লোকজনের নিকট নাহিদ তার পিতার মোবাইল নম্বরে যোগাযোগ করার পর নাহিদের পিতা নাছির উদ্দীনসহ কয়েকজন নিয়ে নাহিদকে উদ্ধার করে। বর্তমানে নাহিদ প্রাথমিক চিকিৎসার পর তার পিতা-মাতার সাথে রয়েছে বলে জানা যায়। নাহিদ দোহাজারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র। তার পিতা নাছির উদ্দীন ৩টি হানিফ যাত্রীবাহী বাসের মালিক বলে জানা যায়। নাহিদ অপহরণকারী ৩ জনের মধ্যে ১ জনকে চিনতে পেরেছে বলে পুলিশকে জানিয়েছে।
চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ ওবাইদুল ইসলাম বলেছেন, অভিযোগ পাওয়ার পর থেকে পুলিশি তৎপরতার কারণে অপহরণকারীরা নাহিদকে স্থানান্তরিত করার প্রাক্কালে নাহিদের চালাকির কারণে উদ্ধার হয়েছে। অপহরণকারীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।