স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

2

নিজস্ব প্রতিবেদক

নগরীর হালিশহর থানা এলাকায় স্ত্রীকে হত্যার মামলায় স্বামী হারুন-অর-রশিদকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। গতকাল চট্টগ্রামের অতিরিক্ত পঞ্চম মহানগর দায়রা জজ নারগিস আক্তারের আদালত এ রায় দেন। দন্ডপ্রাপ্ত আসামির নাম হারুন-অর-রশিদ (৩০) একই থানার উত্তর হালিশহর সাইটপাড়ার ঠান্ডা মিয়ার গলির আবুল কালাম মিস্ত্রির ছেলে।
আদালতের বেঞ্চ সহকারী ফরিদ আহম্মেদ বলেন, ১৩ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণে স্ত্রী এ্যানি আক্তারকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত স্বামী হারুন-অর-রশিদ ওরফে রশিদ প্রকাশ হারুনকে যাবজ্জীবন কারাদন্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছর বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।
রায় প্রদানের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন, পরে সাজা পরোয়ানা মূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।
মামলার নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ২৪ অক্টোবর সীতাকুন্ডের এ্যানি আক্তারের সঙ্গে নগরের উত্তর হালিশহরের বাসিন্দা হারুন-অর-রশিদের সঙ্গে বিয়ে হয়। বিয়ের পর থেকে হারুন ও তার বাবা-মা এ্যানির বাবার কাছ থেকে একটি ফ্রিজ দাবি করে। কিন্তু ফ্রিজ দিতে না পারায় এ্যানির উপর মানসিক নির্যাতন চালায় তারা। পরে যৌতুক হিসেবে ৫ লাখ টাকা দাবি করলে টাকা দিতে ব্যর্থ হন এ্যানির বাবা। ২০১৪ সালের ৯ ডিসেম্বর এ্যানি আক্তারকে হত্যা করা হয়। এ্যানি আক্তার হত্যার ঘটনায় তার বাবা মো. ইউনুস নগরের হালিশহর থানায় মামলা করেন। মামলায় হারুন-অর-রশীদ, তার বাবা আবুল কালাম মিস্ত্রি ও মা আঞ্জুমান আরা বেগমকে আসামি করা হয়। মামলার তদন্ত শেষে পুলিশ ২০১৮ সালের ১৮ মার্চ হারুন-অর-রশিদকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করলে অভিযোগ গঠনের মাধ্যমে মামলার বিচার শুরু হয়।