সেনা পরিচয়ে চাঁদাবাজির চেষ্টা চলছে

6

পূর্বদেশ ডেস্ক

‘স্বার্থান্বেষী গোষ্ঠী’ সেনাবাহিনীর পরিচয় ব্যবহার করে বেসামরিক পোশাকে সরকারি-বেসরকারি অফিস, বিপণিবিতান এমনকি বাসাবাড়িতে তল্লাশি ও চাঁদাবাজির চেষ্টা করছে জানিয়ে সতর্ক করেছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর।
গতকাল বুধবার সংস্থাটির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে দেশবাসীকে সতর্ক থাকার পাশাপাশি দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে সার্বিক সহযোগিতাও চাওয়া হয়েছে।তবে কারা কোথায় এই অপচেষ্টা চালিয়েছে, সে বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি। খবর বিডিনিউজের।
এতে বলা হয়, কতিপয় স্বার্থান্বেষী ব্যক্তি বা গোষ্ঠী বাংলাদেশ সেনাবাহিনীর পরিচয় ব্যবহার করে বেসামরিক পোশাকে সরকারি অফিস, করপোরেট অফিস, পারিবারিক বাসস্থান, শপিংমল ও দোকানে তল্লাশি চালাচ্ছে এবং ফোন কলের মাধ্যমে চাঁদাবাজির চেষ্টা করছে।
সেনাবাহিনী বেসামরিক পোশাকে এবং পুলিশ ও র্যাবের মত আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছাড়া কোনো অভিযান পরিচালনা করে না, এ কথাও বলা হয় বিজ্ঞপ্তিতে।
গত ১৯ জুলাই মধ্যরাতে আওয়ামী লীগ সরকার কারফিউ আরোপ করার পরদিন ভোর থেকে সারা দেশে সেনা মোতায়েন করা হয়। প্রবল গণ আন্দোলনের মধ্যে ৫ আগস্ট শেখ হাসিনা ভারতে চলে যাওয়ার পর থেকে পুলিশ বাহিনী কার্যত অকার্যকর হয়ে পড়েছে। বেশ কয়েকদিন পর তারা কর্মস্থলে ফিরলেও অস্ত্র ও গাড়ির অভাবে তাদেরকেই থানায় নিরাপত্তা দিতে হচ্ছে সেনাবাহিনীকে।
কোথাও অপরাধ ঘটলে জনগণ সেনাবাহিনীকে কল দিচ্ছে আর সেনা সদস্যরা রাতের বেলায় হটলে গিয়ে অপরাধীদেরকে ধরে থানায় দিচ্ছে।