সীতাকুন্ডে হত্যা মামলার আসামিসহ গ্রেপ্তার ৩

3

সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ডে নৃশংস হত্যা মামলা মূলহোতাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃত আসামিরা হলেন আসামি উপজেলার ১নং সৈয়দপুর ইউনিয়নের দক্ষিণ বগাচতর ১নং ওয়ার্ড হাক্কানী বাড়ির মোহাম্মদ মামুনের পুত্র মো. আবুল মুনছুর প্রকাশ মিলন (৩০) মৃত নুর আহমদের পুত্র মোহাম্মদ মামুন (৬৫) ও আসামি মো. মামুনের স্ত্রী নুরুন্নাহার বেগম প্রকাশ মিনা (৫০)।
র‌্যাব জানায়, নিহত মোহাম্মদ সুমন (৩৮) চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানার বাসিন্দা। দীর্ঘদিন যাবৎ একই এলাকার মো. আবুল মুনছুর প্রকাশ মিলনের সাথে হত্যাকারি মো. মামুনের জমি সংক্রান্তে বিরোধ চলে আসছিল। আসমিরা বিভিন্ন সময়ে ভিকটিম মোহাম্মদ সুমনকে প্রাণনাশের হুমকিসহ নানা ধরণের ভয়ভীতি প্রদর্শন করে আসছিল। এরই ধারাবাহিকতায় গত ৮ আগস্ট আনুমানিক ৩টার সময় মো. আবুল মুনছুর প্রকাশ মিলন এবং মো. মামুন পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে ভিকটিম মোহাম্মদ সুমনকে হত্যার উদ্দেশ্যে লোহার রড এবং ধারালো ছুরি দিয়ে এলোপাতাড়ি ভাবে শরীরের বিভিন্ন স্থানে কয়েক দফায় গুরুতর রক্তাক্ত জখম করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এসময় স্থানীয় লোকজন সুমনকে দ্রæত সিএনজি যোগে সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। সেখানে আইসিইউর কোন সিট খালি না থাকায় ভিকটিমকে আইসিইউ সাপোর্টের জন্য চট্টগ্রামস্থ রয়েল হসপিটালে ভর্তি করা হয়। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ভিকটিম গত ১০ তারিখে মৃত্যুবরণ করেন।
এরপর নিহতের ভাই মো. সুজন বাদি হয়ে সীতাকুন্ড থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং-০৭।
এসব বিষয়ে জানতে চাইলে সীতাকুন্ড মডেল থানার ওসি মো. মজিবুর রহমান ঘটনার, সত্যতা স্বীকার করে বলেন, র‌্যাব কর্তৃক গ্রেপ্তারকৃত হত্যা মামলার আসামিকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছি।