সীতাকুন্ডে যাত্রীবাহী বাস উল্টে নিহত ১ আহত ১৫

2

সীতাকুন্ড প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে স্টার লাইন পরিবহনের একটি বাস উল্টে গিয়ে একজন নিহত ও ১৫ জন আহত হয়েছেন। গতকাল শনিবার সকালে মহাসড়কের সীতাকুন্ড অংশে সলিমপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আবুল কাশেম (৪৫) নগরীর বড়পুল নিউমুরিং আবাসিক এলাকার বাসিন্দা ও ফেনীর ফুলগাজি থানায় কর্মরত পুলিশ কর্মকর্তা মো. ফোরকানের পিতা। গুরুতর আহতরা হলেন নোয়াখালীর বেগমগঞ্জের আরিফ (৩০), কুমিল্লা চৌদ্দগ্রামের আব্দুল মেতালেব (৫২) ও ফেনীর সোনাগাজীর স্বপ্না রানী (৪৯)।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল নয়টার দিকে চট্টগ্রাম থেকে ফেনীগামী একটি স্টার লাইন পরিবহন বাস আরেকটি বাসের সাথে প্রতিযোগিতা করতে গিয়ে নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে। এরপর বেপরোয়া বাসটি নিয়ন্ত্রণ ধরে রাখতে না পেরে মহাসড়কে ডিভাইডারের উপর তুলে দিলে তা উল্টে গিয়ে চট্টগ্রামমুখি লেনে দুমড়ে-মুচড়ে পড়ে। পরে স্থানীয়রা দূরে এসে আশপাশের দোকান থেকে লোহা সংগ্রহ করে উদ্ধার অভিযান শুরু করে। ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন আবুল কাশেম। পরে এক এক করে বাসে থাকা সকল যাত্রীকে উদ্ধার করে নগরীর বিভিন্ন হাসপাতালে প্রেরণ করেন। আহত যাত্রীরা হাসপাতালে চিকিৎসা সেবা নিচ্ছেন।
সীতাকুন্ডের বার আউলিয়া হাইওয়ে থানার ওসি খোকন ঘোষ বলেন, সলিমপুর ফকিরহাট স্টার লাইন বাস দুর্ঘটনায় আমাদের এক পুলিশ কর্মকর্তার পিতা ঘটনাস্থলে মৃত্যুবরণ করেছেন। পুলিশ পুত্রের ড্রেস নিয়ে নিহত পিতা যাচ্ছিলেন ছেলের কর্মস্থল ফেনীর ফুলগাজি থানায়। একই ঘটনায় অনেকে আহত হয়েছেন। তবে আমরা আশংকাজনক অবস্থায় তিনজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছি। স্টার লাইন পরিবহনের বাসটি অতিরিক্ত স্পিড থাকায় আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লেগে উল্টে গিয়ে ঢাকামুখি লেন থেকে চট্টগ্রামমুখি লেনে এসে পড়ে।