সীতাকুন্ডে মৎস্যজীবী জেলেদের মাঝে ১৮ টি বাছুর বিতরণ

3

সীতাকুন্ড প্রতিনিধি

ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সীতাকুন্ডে মৎস্যজীবী জেলেদের মাঝে ১৮টি(বকনা গরু) বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় ‘২০২৩-২৪ ‘ অর্থ বছরের বিকল্প কর্মসংস্থান উপকরণ হিসেবে মৎস্যজীবী জেলেদের মাঝে ৫,৪০,০০০ টাকার (প্রতিটি গরুর মূল্য ৩০হাজার টাকা) ১৮ টি গরু (বকনা বাছুর) বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার কে.এম রফিকুল ইসলামের সভাপতিত্বে উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এস.এম আল মামুন এমপি। তিনি বলেন, জেলেদের আর্থ সামাজিক উন্নয়নে জাটকা আহরণ এবং মাছ আহরণ বন্ধ থাকাকালীন সময়ে ভিজিএফ চালের পাশাপাশি মৎস্যজীবী জেলেদের জন্য বিকল্প কর্মসংস্থান উপকরণ হিসেবে বকনা বাছুর (গরু) বিতরণ নিশ্চিত করা মাননীয় প্রধানমন্ত্রীর এক যুগান্তকারী পদক্ষেপ। বকনা বাছুর গরু বিতরণ শেষে সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্টের আওতায় প্রধান অতিথি ৬৫১ জেলেদের মাঝে ৬৫১ টি জেলে নিবন্ধন কার্ড বিতরণ করেন।
উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ কামাল উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন সীতাকুন্ড পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম, সৈয়দপুর ইউপি চেয়ারম্যান এইচ এম তাজুল ইসলাম নিজামী, বাঁশবাড়িয়া শওকত আলী জাহাঙ্গীর,
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. তাহমিনা আরজু, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ হাবিব উল্লাহ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জিয়াউল কাদের, উপজেলা শিক্ষা কর্মকর্তা নুরুচ্ছেফা, হিসাব রক্ষণ কর্মকর্তা বাবুল দাশ, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম, সীতাকুন্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরী, সাবেক সভাপতি এম. সেকান্দার হোসাইন, উত্তর চট্টলা জলদাশ ফেডারেশনের সভাপতি লিটন দাশ , সহ-সভাপতি উপেন্দ্র দাশ, মৎস্যজীবী লীগের সদস্য জীবন দাশ।
অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি এস এম আল মামুন এমপি উপজেলা প্রাঙ্গণে শহীদ মিনারের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন করেন।