সীতাকুন্ডে গাছ উপড়ে পড়ে দীর্ঘ যানজট

3

সীতাকুন্ড প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুন্ড অংশে সড়কের পাশের ৩টি গাছ চলন্ত একটি কাভ্যার্ডভ্যান ও লরির উপর পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে কাভার্ডভ্যান ও লরিটি ক্ষতিগ্রস্ত হলেও অল্পের জন্য প্রাণে বেঁচে যান চালক ও সহকারীরা। গতকাল শনিবার সকাল সাড়ে ৯টার দিকে উপকূলীয় বনবিভাগ অফিসের সামনে এ ঘটনা ঘটে। এতে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।
খবর পেয়ে এসে সীতাকুন্ড ফায়ার সার্ভিসকর্মীরা স্থানীয়দের সহযোগিতায় সড়কের গাছগুলো সরানোর কাজ শুরু করেন। এরপর উদ্ধার কাজে আসেন হাইওয়ে পুলিশের একটি টিম। এ ঘটনায় দুপুর দেড়টা পর্যন্ত মহাসড়কের চট্টগ্রামমুখি লেনে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।
স্থানীয়রা জানান, মহাসড়কের চট্টগ্রামমুখি লেনের পূর্বপাশ দিয়ে গ্যাস লাইনের জন্য মাটি খোঁড়ার কাজ করছে ঠিকাদারী প্রতিষ্ঠান। যার কারণে সড়কের পাশের গাছগুলোর গোঁড়া থেকে মাটি সরে যায়। অতিরিক্ত বৃষ্টির ফলে গাছগুলো পড়ে যায়। সকাল সাড়ে ৯ টার দিকে একটি কাভার্ডভ্যান ও লরির উপরে একটি বটগাছসহ তিনটি গাছ আছড়ে পড়ে। তবে এতে কাভার্ডভ্যান ও লরির অনেক ক্ষতি হয়েছে।
সীতাকুন্ড ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন কর্মকর্তা নুরুল আলম দুলাল বলেন, স্থানীয়রা খবর দিলে দ্রুত আমরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করি। গাছগুলোর গোঁড়া থেকে মাটি সরে যাওয়া ও অতিরিক্ত বৃষ্টির ফলে মহাসড়কের উপর গাছগুলো আছড়ে পড়ে। গাছগুলো উদ্ধারের সময় সড়কে যানজট সৃষ্টি হয়।
সীতাকুন্ডের কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল হাকিম আজাদ বলেন, মহাসড়কের পাশের বটগাছসহ তিনটি গাছ একসাথে সড়কের উপর পড়ে যাওয়ায় উদ্ধার কার্যক্রম চলা অবস্থায় যানজট সৃষ্টি হয়। গাছ উদ্ধারের পর যান চলাচল স্বাভাবিক হয়ে যায়।