সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগের দলবদল শেষ

8

ক্রীড়া প্রতিবেদক

সিজেকেএস ও সিডিএফএ’র যৌথ ব্যবস্থাপনায় আয়োজিতব্য প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগের দলবদল পর্ব শেষ হয়েছে। লিগের নির্ধারিত ১০টি দল তাদের পছন্দের ফুটবলারদের দলে ভেড়ানোর মধুর এই প্রতিযোগিতার আনুষ্ঠানিকতা গত ৭ জুলাই শুরু হয়। ৪ দিনব্যাপী দলবদলে ১০টি দলের মধ্যে মুক্তিযোদ্ধা, ব্রাদার্স, কিষোয়ান, শিরোপাধারী উদয়ন সংঘ ও মোহামেডান ব্লুজ কাগজে-কলমে শক্তিশালী দল গঠন করেছে। এ ছাড়াও সিটি কর্পোরেশন, বন্দর, শতদল, কোয়ালিটি ও নবাগত লাকী স্টার ক্লাবও নিজেদের আর্থিক সামর্থ আর সাংগঠনিক দক্ষতা দিয়ে শক্তিশালী দল গঠন করেছে। তবে ফুটবল টিম গেইম আর গোলের খেলা। এখানে টিম স্পিরিটও একটা বড় ফ্যাক্টর যেটা তৈরিতে শুধু খেলোয়াড় বা কোচ নয়, অফিসিয়ালদের থাকে সবচেয়ে বড় ভূমিকা। আর এ সবের সমন্বয়ে দেখা যাক শেষ হাসি কার?
এদিকে চারদিনব্যাপী প্রিমিয়ার লিগ দলবদল কার্যক্রমে ৮৬ জন ফুটবলার নিজ ক্লাব ছেড়ে নতুন ঠিকানা গ্রহণ করেছেন। গতকাল (১০ জুলাই) শেষ দিনে দলবদলের বাজারে সবচেয়ে সক্রিয় ছিল মোহামেডান ব্লুজ।
এদিন তারা দলে ভিড়িয়েছে আবিদ হাসান আবির (কিষোয়ান), এস মিনহাজ উদ্দিন (ব্রাদার্স), মুশফিকুর রহমান (কাস্টমস), এস সি ফাহিম উদ্দিন (মাদারবাড়ি উদয়ন সংঘ), জালাল উদ্দিন (পটিয়া উপজেলা), শাহজাহান আহমদ (মুক্তিযোদ্ধা কেসি), করিম উদ্দিন (রেলওয়ে রেঞ্জার্স), ফখরুল ইসলাম (কে এম স্পোর্টিং), প্রকাশ দাস (সিটি কর্পোরেশন) ও জমির উদ্দিন (মাদারবাড়ি উদয়ন সংঘ)।
আল আমিন বন্দর হতে সিটি করপোরেশনে, আরাফাত মিয়া (ব্রাদার্স ইউনিয়ন) ও মুনতাজিম আলম হিমেল (শতদল ক্লাব) ও শওকত হোসেন হাসান মাদারবাড়ি উদয় হইতে ফিরিঙ্গি বাজার লাকী স্টার ক্লাবে যোগ দান করেন। মুক্তিযোদ্ধার তাঁবুতে এসেছেন কিষোয়ানের রোমান ও নাঈম উদ্দিন। ব্রাদার্সের ডেরায় এসেছেন রাসেল মিয়া (কোয়ালিটি), রাশেদ (সিটি কর্পোরেশন) ও শহিদুল (মোহামেডান বøæজ)। হ্যাটট্রিক শিরোপার স্বপ্নে বিভোর মাদারবাড়ি উদয়ন সংঘ তাদের পুরোনো খেলোয়াড়দের ধরে রেখে গতকাল দলে ভিড়িয়েছে সজল (মোহামেডান ব্লুজ), সাগর মিয়া (মুক্তিযোদ্ধা), নিক্সন চাকমা (কোয়ালিটি), জুয়েল (বন্দর) ও মুত্তালিব (কে এম)। স্পিরিটেড শতদল ক্লাব দলে টেনেছে হেলাল (মোহামেডান ব্লুজ), আমিনুল, পাভেল ও হাবিবুল্লাহ্ (বন্দর) কে। গতকাল একেবারে শেষ সময়ে মোঃ সাকিব (মোহামেডান ব্লুজ) সিটি করপোরেশনে এবং জুয়েল মল্লিক মোহামেডান ব্লুজ হতে ব্রাদাস ইউনিয়নে যোগ দান করেন। ফুটবল ব্যক্তিত্ব নজরুল ইসলাম লেদুর নেতৃত্বে চারদিনব্যাপী দলবদল কার্যক্রম পরিচালনা করেন সিডিএফএ সভাপতি এসএম শহীদুল ইসলাম, সহ-সভাপতি মোহাম্মদ শাহজাহান, সিডিএফএ নির্বাহী সদস্য আবু সৈয়দ মাহমুদ, আলী আকবর, কাজী জসিম উদ্দিন, সাইফুল আলম খান, রায়হান উদ্দিন রুবেল, জহির উদ্দিন, সিডিএফএ সাধারণ সম্পাদক আ ন ম ওয়াহিদ দুলাল ও সহ সাধারণ সম্পাদক সালাহ্উদ্দিন জাহেদ প্রমুখ।