সিএমপি’র সাথে সিএনজি ট্যাক্সি মালিকদের মতবিনিময় সভা

2

নিজস্ব প্রতিবেদক

নগরীতে চলাচলরত সিএনজি ট্যাক্সি মালিকদের সাথে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে ট্যাক্সি মালিকরা সরকারি গ্যাজেট অনুযায়ী ইনকামের বিষয়ে আলোচনা করেন। গত শনিবার বিকেলে বাদুরতলা এলাকায় এ সভার আয়োজন করে চট্টগ্রাম অটোরিকশা অটোটেম্পু ফোরস্ট্রোক ও সিএনজি মালিক সমিতি (রেজি.নং- ২২৩০)।
সভায় সাবেক কাউন্সিলর অধ্যক্ষ সামশুজ্জামান হেলালীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সিএমপি’র ট্রাফিক উত্তর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কীর্তিমান চাকমা। এসময় সিনিয়র সদস্য নুর আহম্মদ, শেখ তানভীর, কামাল হোসেন উপস্থিত ছিলেন।
সভায় সিএনজি ট্যাক্সি মালিকরা বলেন, ২০১৫ সালে আমরা যে যন্ত্রাংশ ২০ টাকা দিয়ে কিনতে পারতাম, তা ২০২৪ সালে এসে ৬০ থেকে ৮০ টাকা হয়েছে। কিন্তু আমাদের যে গ্যাজেট বলা হচ্ছে, তাও দিতে চাচ্ছে না চালক-শ্রমিকরা। তাহলে আমাদের দুঃখ কাকে বুঝাবো ? আমরা প্রত্যাশা করবো, যাতে আমাদের গ্যাজেট অনুযায়ী ৯০০ টাকা এবং গ্যারেজ ভাড়াটা যেন তারা নিজ দায়িত্বে প্রদান করে। আপদকালীন সময়ে যে সমস্যা হয়, তা আমরা মালিক এবং চালকদের সাথে সমন্বয় করে ইনকামের উপর আদায় করা হবে। বর্তমান প্রেক্ষাপট অনুযায়ী আগামী এক মাস সকল চালকরা আমাদেরকে ৮০০ টাকা প্রদান করবে বলেছে, তা আমরা মেনে নিয়েছি। পরবর্তী মাস থেকে যেন ৯০০ টাকা প্রদান করে, এ কামনা করি।
ট্রাফিক উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার কীর্তিমান চাকমা বলেন, আপনারা (চালক-মালিক) সমন্বয় করে সুুষ্ঠুভাবে নগরীতে সিএনজি ট্যাক্সি পরিচালনা করবেন। আয়-ব্যয়ের বিষয়গুলো আপনারা বুঝাপড়া করে একটা সিদ্ধান্ত নিবেন। নগরীতে অবৈধ ট্যাক্সি, ব্যাটারি রিকশা চলাচল নিয়ে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। আপনাদের কোনো বিষয়ে যদি সহযোগিতা লাগে, তাও আমাদের পক্ষ থেকে করা হবে।
মতবিনিময় সভায় চট্টগ্রাম বাদুরতলা সিএনজি মালিক ঐক্য পরিষদের উপদেষ্টা মো. নাছির উদ্দিন, মো. নেজাম উদ্দিন, শাহাদত হোসেন, লায়ন মো. সিরাজুল মোস্তফা, জহিরুল ইসলাম হেলালী ও ড্রাইভার সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য দেন।