সাবেক মন্ত্রী রমেশ সেন গ্রেপ্তার

3

আওয়ামী লীগ সরকারের সাবেক পানিসম্পদ মন্ত্রী ঠাকুরগাঁও-১ আসনের সাবেক সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাত ১১টা ৫৯ মিনিটে বিষয়টি নিশ্চিত করেছেন রুহিয়া থানার ওসি গুলমাফুল ইসলাম মÐল। রমেশ চন্দ্র সেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামÐলীর সদস্য। বেষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক শিক্ষার্থীর করা বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় সাবেক এই মন্ত্রীকে কারাগারে পাঠিয়েছেন আদালত । খবর বিডিনিউজের।
গতকাল শনিবার দুপুরে ঠাকুরগাঁওয়ের বিচারিক হাকিম আদালতের বিচারক রাজীব কুমার রায় এই আদেশ দেন বলে জানান সদর থানার ওসি এ বি এম ফিরোজ ওয়াহিদ।
সদর থানা পুলিশ জানায়, শুক্রবার রাতে শহরের হাজীপাড়ার বাসিন্দা রমজান আলীর ছেলে রিপন ওরফে বাবু নামে এক শিক্ষার্থী বাদী হয়ে ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইনের ৩ ধারায় ঠাকুরগাঁও-১ আসনের সাবেক সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনের বিরুদ্ধে একটি মামলা করেন।
মামলায় রমেশ চন্দ্র সেনকে প্রধান আসামি করে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের ৪০ জনের নাম উল্লেখ রেখে অজ্ঞাত আরও অনেককে আসামি করা হয়েছে।
মামলার বিষয়ে জানতে বাদী রিপন ওরফে বাবুকে বিকালে মোবাইলে একাধিকবার কল দিলেও তিনি তা রিসিভ করেননি।
পরিবার জানায়, শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে ঠাকুরগাঁওয়ের রুহিয়ার বাসভবন থেকে আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেনকে আটক করে সাদা পোশাকের লোকজন।
তার স্ত্রী অঞ্জলী সেন সাংবাদিকদের বলেন, রাত ১০টার দিকে সাদা পোশাকধারী একদল লোক বাড়িতে আসে। তাদের সঙ্গে রুহিয়া।