সাবেক ছাত্রলীগ নেতাসহ ২ জন কারাগারে

2

নিজস্ব প্রতিবেদক

নগরীতে কিশোর গ্যাংয়ের হামলায় এক চিকিৎসক খুন হওয়ার মামলায় সাবেক ছাত্রলীগ নেতাসহ দুইজনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।
গতকাল বুধবার চট্টগ্রামের মহানগর দায়রা জজ ড. বেগম জেবুন্নেছার আদালত এ আদেশ দেন। এর আগে সকালে চিকিৎসক হত্যা মামলায় আত্মসমর্পন করে তারা জামিনের আবেদন করেন। তারা হলেন সাবেক ছাত্রলীগ নেতা গোলাম রসুল নিশান ও আরিফুল্লাহ রাজু।
আসামিপক্ষের আইনজীবী এইএচএম জিয়া উদ্দিন জানান, চিকিৎসক কোরবান আলী খুনের মামলায় গোলাম রসুল নিশান ও আরিফুল্লাহ রাজু আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
গত ৫ এপ্রিল বিকেলে নগরীর আকবর শাহ থানার ফিরোজ শাহ কলোনি এলাকায় হামলার শিকার হন দন্ত চিকিৎসক কোরবান আলী (৬০)। তিনি নগরীর একটি বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। তার বাসা ফিরোজ শাহ কলোনিতে। ষোলশহর দুই নম্বর গেট এলাকায় তার একটি ডেন্টাল ক্লিনিক ছিল।
কোরবান আলীর ছেলে আলী রেজা জানান, গত ৬ ফেব্রæয়ারি কয়েকজন স্কুলছাত্রকে মারধর করতে দেখে ৯৯৯-এ ফোন করে পুলিশ ডেকে আনার ঘটনায় আলী রেজার সঙ্গে বিরোধ হয় এলাকার উঠতি বয়সী কিছু তরুণের। সেই বিরোধের জেরে ৫ এপ্রিল বিকেলে তাকে মারধর করতে দেখে ছেলেকে বাঁচাতে ছুটে যান কোরবান আলী। এ সময় তার ওপরও হামলা হয়। তিনি মাথায় গুরুতর আঘাত পান। তখন থেকেই সংজ্ঞাহীন হয়ে পড়া কোরবান আলীকে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে নগরীর ওআর নিজাম রোডে বেসরকারি মেডিকেল সেন্টার ক্লিনিকে ভর্তি করা হয়। গত ১০ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
আলী রেজার অভিযোগ, হামলাকারীরা সবাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি গোলাম রসুল নিশানের অনুসারী কিশোর গ্যাংয়ের সদস্য ছিলেন।
এ ঘটনায় আলী রেজা বাদী হয়ে আকবর শাহ থানায় ১২ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছিল। মামলায় অন্য আসামিরা হলেন মাহির সামি, আকিব, বগা সোহেল, ফয়জুল আকবর চৌধুরী আদর, প্রিন্স বাবু, আরিফুল্লাহ রাজু, অপূর্ব, সাগর, রিয়াদ, সংগ্রাম ও শাফায়েত।