সাপের কামড়ে আড়াই বছরের শিশুর মৃত্যু

2

সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ডে বিষাক্ত সাপের কামদে আরাবি নামে আড়াই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টার দিকে উপজেলার সৈয়দপুর মহানগর এলাকায় এই ঘটনা ঘটে। নিহত আরবি মহানগর এলাকার মোবারক আলী মুহুরী বাড়ির প্রবাসী আলতাফ হোসেনের ছেলে।
উপজেলার সৈয়দপুর মহানগর ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মোশারফ হোসেন রিপন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘সন্ধ্যার দিকে দুই বাড়ির মাঝখানের গলিতে খেলা করছিল আরাবিসহ ছোট ছোট দুই ভাই। খেলারত অবস্থায় বাড়ির বড়দের অজান্তে বিষাক্ত সাপ কামড় দেয় আরাবিকে। এরপর ছোট বাচ্চা কিছু না বুঝলেও মাকে হাতে কামড় দেওয়ার অংশটা দেখান এবং মা সাথে থাকা অপর সাড়ে তিন বছরের শিশুকে জিজ্ঞাসা করলে সে জানায়- লম্বা কি একটা কামড় দিয়ে চলে গেছে। পরে দ্রুত পরিবারের লোকজন আহত শিশুটিকে প্রথমে সীতাকুন্ড স্বাস্থ্য কমপ্লেক্সে, পরে ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে নিয়ে যান। কিছুক্ষণ চিকিৎসাধীন থাকাবস্থায় মৃত্যুবরণ করে শিশু আরাবি।
প্রবাসী আলতাফের দুই মেয়ের পর ছোট ছেলে আরাবি। প্রবাসী আলতাফ সন্তানের মৃত্যুর বিষয়টি জানার পরপরই বিদেশ থেকে দেশের উদ্দেশ্যে রওনা হয়েছেন। তিনি ফিরলেই শিশুটির জানাযা শেষে দাফন সম্পন্ন করা হবে।