সাতকানিয়ায় ৪ চেয়ারম্যানসহ ৮১ জনের বিরুদ্ধে মামলা

6

সাতকানিয়া প্রতিনিধি

সাতকানিয়ায় বৈষম্য বিরোধী আন্দোলনের সমর্থনে মিছিলে হামলার অভিযোগে আওয়ামী লীগের ৪ ইউপি চেয়ারম্যানসহ নির্দিষ্ট ৮১ জন ও অজ্ঞাত আরও ১শ ৫০ জনকে আসামি করে সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
গতকাল বুধবার সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের জনার কেঁওচিয়ার মৃত ছিদ্দিকুর রহমানের পুত্র মো. তসলিম (৫০) বাদী হয়ে এ মামলা দায়ের করেন। সাতকানিয়া থানার ওসি মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।
মামলার এজাহার থেকে জানা যায়, সমগ্র বাংলাদেশব্যাপী ছাত্র-জনতার অভ্যুত্থানে সমর্থন দিয়ে গত ১৮ জুলাই বিকালে সাতকানিয়া রাস্তার মাথা থেকে কেরানীহাটের দিকে নিরস্ত্র ছাত্র-জনতার একটি মিছিল আসছিল। কেঁওচিয়া ইউনিয়নের চেয়ারম্যান ওসমান আলী, মাদার্শার চেয়ারম্যান আ ন ম সেলিম চৌধুরী, ঢেমশার চেয়ারম্যান রিমন ও পশ্চিম ঢেমশার চেয়ারম্যান রিদুয়ানুল ইসলাম সুমনের নেতৃত্বে ৮১ জন সরকার দলীয় ক্যাডারসহ অপরিচিত অন্তত ১০০/১৫০ একটি সংঘবদ্ধ চক্র নিরীহ ছাত্রজনতার উপর চড়াও হয় এবং নিরস্ত্র জনতার উপর আগ্নেয়াস্ত্র ও দা-কিরিচ দিয়ে হত্যার উদ্দেশ্যে হামলা করেন। পরবর্তীতে চিহ্নিত সন্ত্রাসীরা আশেপাশে ৬টি দোকান ও স্থানীয় একজন ড্রাইভারের একটি সিএনজি পুড়িয়ে ভস্মীভূত করে দেয়।
এদিকে মামলার বাদী বলেন, নিরীহ ছাত্র-জনতার ওপর আওয়ামী সন্ত্রাসীদের হামলার ঘটনায় আমি ৮১ জনের নাম উল্লখ করে নাম না জানা আরও ১৫০ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছি, আশা করি সকল অপরাধীদের পুলিশ দ্রুত গ্রেপ্তার করে সবাইকে আইনের আওতায় নিয়ে আসবে।
এ বিষয়ে সাতকানিয়া থানার ওসি মিজানুর রহমান বলেন, এজাহার পেয়ে মামলাটি দায়ের করা হয়েছে। ইতিমধ্যে কায়ছার নামের এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। থানার এসআই নাঈম মামলাটি তদন্ত করবেন। আমরা অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছি।