সাতকানিয়ায় রাস্তার বিরোধে বৃদ্ধকে কুপিয়ে হত্যা

2

সাতকানিয়া প্রতিনিধি

সাতকানিয়ায় চলাচলের রাস্তার বিরোধের জের ধরে প্রতিপক্ষের দা ও কিরিচের আঘাতে এক বৃদ্ধকে হত্যা করা হয়েছে। ঘটনাটি উপজেলার পুরানগড় ইউনিয়নের ৭নং ওয়ার্ডের জান আলী সিকদার পাড়া এলাকায় গত সোমবার দুপুরে ঘটলেও আহত ব্যক্তি চমেক হাসপাতালে মারা যান গতকাল মঙ্গলবার ভোরগত রাত ১ টার সময়। নিহত ওই বৃদ্ধার নাম মোহাম্মদ মোক্তার হোসেন সিকদার (৫৬)। তিনি ওই এলাকার মৃত আহমদ হোসেনের ছেলে। মারামারির ঘটনায় আহতরা হলেন নিহতের চাচাতো ভাই কাজী মাওলানা জিয়াউল হোসেন সিকদার ও তার ছেলে মোমিন সিকদার (১৮), মোক্তারের মেয়ে নিঝুম আক্তার (২২), মাইনুফা আক্তার (২৫), ছেলে হাসান সিকদার (৩৮), নিহতের বোন সাজাদা কাইসার আনফু (৩০)।
এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোমবার দুপুরে নিহত মোক্তার তাদের বাড়ির একমাত্র চলাচলের পথের ঝোপঝাড় ও রাস্তার ময়লা-আবর্জনা পরিষ্কার করেছিলেন। এসময় তার প্রতিবেশী মৃত কালু মিয়ার সন্তান সিরাজুল ইসলাম প্রকাশ বুছু গিয়ে বাধা দেন। এক পর্যায়ে দুইজনের মধ্যে তর্কাতর্কি শুরু হয়। এর পর পরই সিরাজুল ইসলাম তার ছেলে ও পরিবারের সদস্যরা গিয়ে মোক্তার হোসেন সিকদারের উপর হামলা চালায়। হামলাকারীরা মোক্তার হোসেন সিকদারকে মাথায় দায়ের আঘাতে গুরুতর আহত করে। ঘটনার সময় মোক্তারের চিৎকার শুনে তার চাচাতো ভাই, তার ছেলে-মেয়েরা এগিয়ে গেলে তাদেরকেও গুরুতর আহত করে হামলাকারীরা।
এদিকে আহত অবস্থায় মোক্তার হোসেন সিকদারকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে সেখান থেকে চিকিৎসকের নির্দেশমতো চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে রাত ১ টার দিকে মোক্তার হোসেন সিকদার মৃত্যুবরণ করেন।
উপজেলার পুরানগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ ফ ম মাহবুবুল আলম সিকদার জানান, মোক্তার খুবই সহজ সরল ও সোজাসাপটা মানুষ হিসেবে সর্বজনস্বীকৃত। মোক্তার তার চলাচলের রাস্তা পরিষ্কার করার সময় ফরিদ ও ভুট্টো তাদের বাবা-মা-বউসহ অতর্কিতভাবে তার ওপর হামলা করেছে বলে শুনেছি। বিষয়টা আমার চৌকিদার হারুন আমাকে নিশ্চিত করেছেন। ওই ঘটনায় আমার ইউনিয়নের কাজী জেয়াবুল হোসেনও আহত হয়েছেন।
চেয়ারম্যান মাহবুবুল আলম সিকদার আরো বলেন, ‘আমি তাদের এই সীমানাবিরোধটি গত বছরও একবার সমাধান করে দিয়েছিলাম। মূলত ফরিদ-ভুট্টোরা খারাপ প্রকৃতির হওয়ায় সমাধান পর্যন্ত এগোয়নি।
সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রিটন সরকার জানান, বাড়ির সীমানার বিরোধের জেরে চলাচলের রাস্তার ঘাস কাটাকে কেন্দ্র করে ঘটনাটি ঘটেছে। এতে মাথায় দায়ের কোপে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী সায়েরা বেগম বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ ও ৪-৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে মঙ্গলবার দুপুরে থানায় মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান চলছে বলে তিনি জানান।