সাতকানিয়ায় খুন মামলার ৮ ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার ২

3

সাতকানিয়া প্রতিনিধি

সাতকানিয়ার কালিয়াইশ ইউনিয়নের চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপর সিএনজি গাড়ির গতিরোধ করে ছিনতাইয়ের চেষ্টাকালে যাত্রীর সাথে ধস্তাধস্তির একপর্য়ায়ে ছুরিকাঘাতে সিএনজি যাত্রী ইব্রাহিম খলিল নিহত হয়। এঘটনায় হত্যা মামলার মুল দুই হোতাকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। গতকাল মঙ্গলবার সকাল আনুমানিক ৬ টার সময় সাতকানিয়া ও দোহাজারি হতে ওই সকল ছিনতাইকারীদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন, দোহাজারী পৌরসভার ২ নং ওয়ার্ড সদরউল্লাহ পাড়ার মৃত ফরিদ আহম্মদের ছেলে মো. নুরুল আলম তেভেজ (২৭) ও একই এলাকার আবু তাহেরের ছেলে জাওয়াদুল করিম জাবু (২৪)।
থানা পুলিশ সুত্রে জানা যায়, গত সোমবার রাতে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নিহত ইব্রাহীম খলিলের স্ত্রী রেনু আরা বেগম (৩৬) বাদি হয়ে থানায় ২ জন অজ্ঞাত ছিনতাই কারীকে আসামিকে করে এজাহার দায়ের করে। এজাহার দায়েরের ৮ ঘণ্টার মধ্যে সাতকানিয়া থানার উপ-পরিদর্শক(এসআই) শাহনুর হোসাইন রানা সঙ্গীয় ফোর্সসহ উপজেলার আমিলাইশ ইউনিয়নের ডলুকুল ও চন্দনাইশ উপজেলার দোহাজারি হাবিব প্লাজা এলাকা হতে হত্যা মামলার আসামি নুরুল আলম তেভেজ ও জাওয়াদুল করিম জাবুকে গ্রেপ্তার করেন।
যোগাযোগ করা হলে উপ-পরিদর্শক(এসআই) শাহনুর হোসাইন রানা জানান, গ্রেপ্তারকৃত আসামিরা হত্যাকান্ডের ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে জানায়, ছিনতাইকালে ধস্তাধস্তির একপর্যায়ে ভিকটিম ইব্রাহিম খলিলকে ধারালো কাচি দ্বারা বুকে আঘাত করে নগদ ৮১০ টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় পরে ভিকটিম মারা যাওয়ার খবর পেয়ে মোবাইল বন্ধ করে দিয়ে তারা গা ঢাকা দিয়েছিল।
জানতে চাইলে সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রিটন সরকার জানান, এ ঘটনাটি ডিটেক্টের জন্য চট্টগ্রাম জেলার সুযোগ্য পুলিশ সুপার সার্বিক সহযোগিতায় কৌশলগত জোরালো অভিযানে ঘটনার সাথে জড়িত ২ জনকেই গ্রেপ্তার করি। ঘটনায় ব্যবহৃত বাইক, কাচি ও ছিনতাইকৃত টাকার (আংশিক) উদ্ধার করতে সক্ষম হই। আসামিরা ঘটনার দায় স্বীকার করেছে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।