সাজেকে ইউপিডিএফ কর্মী গুলিবিদ্ধ

5

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকের মাচালং ব্রিজপাড়া এলাকায় সশস্ত্র সন্ত্রাসীদের হামলায় মন্টু চাকমা (৫৫) নামে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এক কর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলে খবর পাওয়া গেছে।
গতকাল শনিবার বিকালে এ ঘটনা ঘটে। অতিরিক্ত পুলিশ সুপার (বাঘাইছড়ি ও লংগদু সার্কেল) আবদুল আউয়াল চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করেছেন। ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউপিডিএফ।
জানা গেছে, ইউপিডিএফ কর্মী মন্টু ওই এলাকায় সাংগঠনিক কাজে যান। এ সময় ৬-৭ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী তার ওপর অতর্কিত গুলি চালায়। এতে পিঠে গুলিবিদ্ধ হয়ে মন্টু আহত হন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে নিয়ে যান।
এ ব্যাপারে ফোনে যোগাযোগ করা হলে অতিরিক্ত পুলিশ সুপার (বাঘাইছড়ি ও লংগদু সার্কেল) আবদুল আউয়াল চৌধুরী বলেন, ওই এলাকায় গোলাগুলির খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থল যায়। কিন্তু এ ঘটনায় একজন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেলেও আহত কাউকে পাওয়া যায়নি।
এদিকে সংবাদ মাধ্যমে দেওয়া এক বিজ্ঞপ্তিতে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ইউপিডিএফ’এর রাঙামাটি জেলা সংগঠক সচল চাকমা ঘটনার বিবরণ দিয়ে বলেন, শনিবার বিকাল প্রায় সাড়ে ৩ টার দিকে ৭ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী সাজেক ইউনিয়নের মাচালং ব্রিজ পাড়ায় সাংগঠনিক কাজে থাকা ইউপিডিএফ কর্মী মন্টু চাকমার ওপর সশস্ত্র হামলায় চালায়। এতে তিনি পিঠে গুলিবিদ্ধ হয়ে আহত হন। আহত মন্টু চাকমা খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়া রুখচন্দ্র কার্বারী পাড়ার মৃত হেঙগি ধন চাকমার ছেলে।
এ ঘটনায় সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএসকে দায়ী করে ইউপিডিএফ নেতা সচল চাকমা বলেন, এ ধরনের ঘটনা ন্যাক্কারজনক ও কাপুরুষোচিত। ইউপিডিএফের নেতৃত্বে চলমান সিএইচটি রেগুলেশন রক্ষার আন্দোলন নস্যাত করে দিতে এ হামলা চালানো হয়েছে। হামলাকারীরা সরকারের এজেন্ডা বাস্তবায়ন করছে। তিনি অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান।