সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে বাংলা টাইগার্সের ২য় জয়

7

স্পোর্টস ডেস্ক

একটু একটু করে ব্যাটিংয়ে ফর্মে ফিরছেন সাকিব আল হাসান। কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে মঙ্গলবার রাতে অনেকদিন পর ব্যাটে রান পেয়েছেন বাংলাদিশ তারকা। ব্যাটিংয়ের পর ডেথ ওভারে তার কার্যকর বোলিংয়ে ম্যাচ জিতেছে বাংলা টাইগার্স মিসিসৌগা। ২ রানে তারা হারিয়েছে টরন্টো ন্যাশনালসকে।
ব্রাম্পটনে টস জিতে গত রাতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টরন্টো অধিনায়ক কলিন মুনরো। প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়ে ২০ ওভারে ৭ উইকেটে ১৬৮ রান করে বাংলা টাইগার্স। দলের অন্য ব্যাটারদের সঙ্গে অধিনায়ক সাকিবও ব্যাট হাতে অবদান রাখেন এই ম্যাচে। আগের দুই ম্যাচে ৫ রান করা ব্যাটার এই ম্যাচে ১৫ বলে ২৪ রানের ইনিংস খেলেছেন। এছাড়া ডেভিড ভিসার অপরাজিত ৩৮ রান ছাড়াও মোহাম্মদ ওয়াসিমের ২৭ ও রহমানউল্লাহ গুরবাজের ২৪ রানের সুবাদে বাংলা টাইগার্স চ্যালেঞ্জিং সংগ্রহ করে।
১৬৯ রানের লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে টরন্টো। একই সঙ্গে বাড়তে থাকে জয়ের জন্য প্রয়োজনীয় রান তোলার চাপ। শেষ ৪ ওভারে টরন্টোর প্রয়োজন ছিল ৪৮ রান। এমন গুরুত্বপূর্ণ সময়ে বোলিংয়ে আসেন সাকিব। এসেই টরন্টোর সেরা ব্যাটার নিকোলাস কির্টনকে সাজঘরে ফেরান। ১৯তম ওভারে সাকিব ওই উইকেট না নিলে জেতাটা হয়তো কঠিনই হতো। টরন্টোর হয়ে নিকোলাস ৫৪ বলে খেলেন ৭৪ রানের বিস্ফোরক এক ইনিংস। তার বিদায়ের পরও শেষ ওভারে হাতে ৪ উইকেট নিয়ে টরন্টোর দরকার ছিল ১৮ রান। আলী খানের বেহিসেবি বোলিংয়ে হারতে হারতে শেষ পর্যন্ত ম্যাচ জিতে যায় বাংলা টাইগার্স। ওই ওভারে আলী খান দেন ১৫ রান।
কানাডায় দ্বিতীয় জয় পেয়েছে বাংলা টাইগার্স। প্রথম ম্যাচ হারের পর টানা দুই জয়ে পয়েন্ট টেবিলের তিনে এখন তারা। বাংলা টাইগার্সের হয়ে সাকিব-শরিফুল দুজনেই একটি করে উইকেট পেয়েছেন। পাশাপাশি দুজনেই ছিলেন কিপটে বোলারের ভূমিকায়। সাকিব ৩০ রান খরচ করেছেন এবং শরিফুল দিয়েছেন ৩১ রান। তবে ব্যাট হাতে ৩৮ রানের পর বল হাতে ২৮ রানে এক উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছে ভিসা।