সরকারের উন্নয়ন কাজ যেন নিম্নমানের না হয়

14

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে। সরকারের প্রত্যেক উন্নয়ন কর্মকান্ড আরও দৃশ্যমান করতে সকল প্রতিষ্ঠান, দপ্তর ও সংস্থাকে আরও আন্তরিকভাবে কাজ করতে হবে। বর্তমান সরকারের আমলে মেগা প্রকল্পসহ দেশের প্রত্যেকটি বড়-ছোট প্রকল্পের কাজ দৃশ্যমান। সরকারের চলমান বিভিন্ন উন্নয়ন কাজ যেন নিম্নমানের না হয়, এ ব্যাপারে তদারকি বাড়াতে হবে। সরকার কোথায় কি উন্নয়ন করছে, সেগুলোর ব্যাপক প্রচার-প্রচারণা চালাতে হবে।গতকাল রবিবার সকাল ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউজে অনুষ্ঠিত জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক উন্নয়ন সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, নিজস্ব বুদ্ধিমত্তা কাজে লাগিয়ে সরকারের উন্নয়নমূলক কাজগুলো করতে হবে। জেলা পরিষদ ও অন্যান্য প্রতিষ্ঠান থেকে যে প্রকল্পগুলো উপজেলায় যাচ্ছে, সেগুলোর গুণগত মান ঠিক রেখে নির্দিষ্ট সময়ের মধ্যে সমন্বিতভাবে বাস্তবায়ন করতে হবে। যে সকল সরকারি সম্পত্তি বেদখল হয়েছে, সেগুলো তালিকা করে পর্যায়ক্রমে উদ্ধার করা হবে।
জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, অতিরিক্ত জেলা পুলিশ সুপার মো. কবির আহমদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার একেএম সরওয়ার কামাল, রাউজান উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দার চৌধুরী বাবুলসহ বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসার, পৌর মেয়র, বিভিন্ন সরকারি দপ্তর ও প্রতিষ্ঠানের কর্মকর্তারা সমন্বয় সভায় বক্তব্য রাখেন। বিজ্ঞপ্তি