সভাপতির বিরুদ্ধে সম্পাদকের মামলা

23

নিজস্ব প্রতিবেদক

রিয়াজউদ্দিন বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি ছালামত আলীসহ চারজনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন সমিতির সাধারণ সম্পাদক। গতকাল বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে মামলাটি করেন সাধারণ সম্পাদক আবুল কালাম। আদালত মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে-(পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দিতে আদেশ দিয়েছেন।
চাঁদাবাজি ও জায়গা দখলের অভিযোগ এনে দায়ের করা মামলায় কামাল মিয়া, খোরশেদ উল্লাহ ও প্রণব কুমার চক্রবর্তী নামে আরো তিনজনকে আসামি করা হয়েছে। এছাড়াও ১০-১২ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। মামলার পরবর্তী তারিখ আগামী ১১ সেপ্টেম্বর নির্ধারণ করে। বিষয়টি নিশ্চিত করেছেন বাদি পক্ষের আইনজীবী নুরুল আলম।
আসামিপক্ষের আইনজীবী নুরুল আলম বলেন, আদালত মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন। আসামিদের বিরুদ্ধে দন্ডবিধির ১৪৩/৩২৩/৩৪১/৪৪৭/ ৩৮৫/৫০৬(২) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।
আদালত সূত্র জানায়, ২৮ জুন দুপুরে রিয়াজউদ্দিন বাজার রহমতুন্নেছা রোডস্থ আশরাফ মার্কেটে প্রবেশ করে ভবন নির্মাণের জন্য লাগানো লোহার অ্যাঙ্গেল কেটে ফেলে বিবাদীরা। এসময় তারা কাজে থাকা শ্রমিকদের মারধর করে বের করে দিয়ে জায়গাটি দখলে নেওয়ার চেষ্টা করেন। পাশাপাশি সাধারণ সম্পাদকের কাছ থেকে ৩০ লাখ টাকা চাঁদা দাবি করেন। দাবিকৃত চাঁদা না দিলে প্রাণে মেরে ফেলার হুমকিও দেন বলে মামলায় অভিযোগ আনা হয়েছে। এরপর ৪ জুলাই আবার জায়গাটি বণিক কল্যাণ সমিতির সভাপতিসহ অন্যদুইজন মামলার বাদি আবুল কালামকে হুমকি ও চাঁদা দাবি করে। চাঁদা না দিলে নির্মাণ কাজ করতে পারবে না বলে প্রকাশ্যে হুমকি দেয় বলে অভিযোগ করা হয়।