‘সবার হৃদয়ে জায়গা করে নিয়েছেন ডা. গোলাম মর্তুজা হারুন’

8

চট্টগ্রাম মহানগর বিএনপির আহব্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, চট্টগ্রামে চিকিৎসকদের কাছে বিপদের বন্ধু নামে পরিচিত ছিলেন ডা. গোলাম মর্তুজা হারুন। যেকোন সংকটে সবার আগে তিনিই এগিয়ে এসেছেন। শুধু চিকিৎসকেরাই নয়, সাধারণ মানুষও আজ তার অবদানের কথা স্বীকার করতে বাধ্য। কারণ তার হাত ধরেই চট্টগ্রামে চিকিৎসা ল্যাবরেটরি আজ এতোটা উন্নত। তিনি ১৯৮৪ সালে চট্টগ্রামে প্রথম আন্তর্জাতিক মানের রোগ নিরুপণী কেন্দ্র শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরী প্রতিষ্ঠা করেন। বর্ণাঢ্য কর্মময় জীবনে ডা. গোলাম মর্তুজা হারুন দক্ষ সংগঠক ও সফল উদ্যোক্তা ছিলেন। তিনি ১৯৯১ সাল থেকে ড্যাব চট্টগ্রাম জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। ৩০টি বছর সভাপতির দায়িত্ব পালন করার মধ্যে কেউ কখনও অন্য কাউকে সভাপতি করার প্রয়োজনও মনে করেনি। কারণ সবার হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন ডা. গোলাম মর্তুজা হারুন।
তিনি ২৯ মে বাদে জোহর নগরীর কাতালগঞ্জ কাতাল শাহ (র.) জামে মসজিদে বিএমএ চট্টগ্রাম শাখার ও ড্যাব চট্টগ্রাম জেলার সাবেক সভাপতি ডা. গোলাম মর্তুজা হারুনের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ড্যাব চট্টগ্রাম শাখার দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকাল থেকে কোরআন খতম, দোয়া মাহফিল, কবর জেয়ারত ও এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়।
ডা. শাহাদাত হোসেন বলেন, মানুষের বিপদে যে মানুষটি সবার আগে এগিয়ে আসতেন তিনি হলেন ডা. গোলাম মর্তুজা হারুন। তিনি ছিলেন একজন মহৎ মানুষ। তার বিরুদ্ধে কেউ কোনদিন অভিযোগ করেননি। তিনি শুধু একজন চিকিৎসক ছিলেন না, তিনি ছিলেন চট্টগ্রামের অন্যতম একজন অভিভাবক। কারণ চট্টগ্রামের অনেক ক্রান্তিকালে তিনি সবার আগে এগিয়ে এসেছেন। তার ভাল গুণগুলোকে যদি আমরা আমাদের জীবনে কাজে লাগাতে পারি তাহলে ডা. গোলাম মর্তুজা হারুনের আত্মা পাবে শান্তি। এসময় উপস্থিত ছিলেন ড্যাব চট্টগ্রাম জেলা শাখার সভাপতি অধ্যাপক ডা. তমিজ উদ্দীন আহমেদ মানিক, চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখার সভাপতি অধ্যাপক ডা. মো. জসিম উদ্দিন, বিএমএ চট্টগ্রাম শাখার সাবেক সাধারণ সম্পাদক ডা. খুরশীদ জামিল চৌধুরী, ড্যাব চট্টগ্রামের উপদেষ্টা ডা. আবুল কালাম, অধ্যাপক ডা. আব্দুল আলীম, ড্যাব কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ডা. এস এম সারোয়ার আলম, ড্যাব মহানগর শাখার কোষাধ্যক্ষ ডা. শামীম আল মামুন, চমেক শাখার সাংগঠনিক সম্পাদক ডা. তানভীর হাবিব তান্না, প্রকাশনা বিষয়ক সম্পাদক ডা. মোনায়েম ফরহাদ প্রমুখ। বিজ্ঞপ্তি