সন্দ্বীপে বিএনপির আনন্দ মিছিল ও সমাবেশ

5

সন্দ্বীপ প্রতিনিধি

ছাত্র জনতার বিক্ষোভে আওয়ামী লীগ সরকারের পতনের কারণে বাংলাদেশ জাতীয়তাবাদী দল সন্দ্বীপ উপজেলা (বিএনপি) এর উদ্যোগে এক আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
উপজেলা বিএনপির কমপ্লেক্স কার্যালয় চত্বরে মঙ্গলবার সকাল ১১ টায় এ কর্মসূচি উদযাপন করা হয়।
বিএনপি নেতা আজমত আলী বাহাদুরের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি নেতা ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, এডভোকেট আবু তাহের, আলমগীর হোসাইন ঠাকুর, আবুল কাসেম মাস্টার, মামুন চেয়ারম্যান, জয়নাল আবেদীন বাকের, ফোরকান উদ্দিন রিজভী, জাহেদ কামাল প্রমুখ।
এসময় বক্তারা সম্প্রতি ছাত্র-জনতার আনদোলনে শহীদের আত্মার শান্তি কামনা করে বলেন, তাদের কাছে আজ জাতি কৃতজ্ঞ। বক্তারা কর্মী সমর্থকদের ধৈয্যের সাথে পরিস্থিতির মোকাবিলা করার আহবান জানিয়ে আরো বলেন, কোন হিন্দু সম্প্রদায়কে ও তাদের ঘরবাড়িতে এবং রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি যেন করা না হয়।
দীর্ঘ এক যুগেরও বেশি সময় বন্ধ থাকার পর সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়ার খবরের পর পরই সোমবার বিকালে সন্দ্বীপের চারদিক থেকে মিছিল সহকারে বিএনপির কর্মী সমর্থকরা দলীয় কার্যালয়ের সামনে উপস্থিত হতে থাকে। এসময় তাদেরকে দলীয় কার্যালয় ধুয়েমুছে পরিষ্কার করতে দেখা যায়।
টাঙানো হয় কার্যালয়ের সাইনবোর্ডও। এদিকে তাৎক্ষনিক উপজেলা কমপ্লেক্সে এলাকায় মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ও ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরাও।