সন্দ্বীপে বটি দিয়ে চাচীকে হত্যাচেষ্টা

15

সন্দ্বীপ প্রতিনিধি

চট্টগ্রামের সন্দ্বীপে এক যুবকের ধারালো বটির আঘাতে বিবি জুলেখা (২৫) নামে প্রবাসীর স্ত্রী মারাত্মকভাবে আহত হয়েছেন। রবিবার বেলা সাড়ে ১১টায় স›দ্বীপের সন্তোষপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের নুর মিয়া পাটোয়ারী বাড়িতে এ ঘটনা ঘটে। ঘটনায় অভিযুক্ত মো. ফরহাদকে (১৮) পুলিশ সন্ধ্যায় গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। সে আহত জুলেখার ভাশুর বেলালের ছেলে। জুলেখার স্বামী রিপন মিয়া সৌদি আরব প্রবাসী। চলতি সপ্তাহে তার দেশে ফেরার কথা। জানা গেছে, ঘটনার সময় হঠাৎ বিবি জুলেখার রুমে ঢুকে ফরহাদ তার গলায় ধারালো বটি দিয়ে পোঁচ দেয়। রক্তে ভেসে যায় মারাত্মকভাবে জখমপ্রাপ্ত জুলেখার পুরো শরীর। তার আর্তচিৎকারে পরিবারের অন্যান্য সদস্যরা এগিয়ে এলে পালিয়ে যায় ফরহাদ। দ্রুত জুলেখাকে হাসপাতালে নিয়ে গেলে জরুরি চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম জেলা হাসপাতালে প্রেরণের পরামর্শ দেয় কর্তব্যরত চিকিৎসক। লোমহর্ষক এ ঘটনার কারণ জানাতে পারেননি জুলেখার শ্বশুর ও অভিযুক্ত ফরহাদের দাদা আবু তাহেরসহ পরিবারের অন্য কেউ। ঘটনার পর সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সন্তোষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেন। সন্তোষপুর ইউনিয়নের চেয়ারম্যান মহিউদ্দিন বলেন, পারিবারিক বিরোধের কোন তথ্য পাওয়া যায় নাই। তবে অভিযুক্ত ফরহাদ তার চাচী জুলেখাকে বিভিন্ন সময় উত্ত্যক্ত করতো বলে একটি সূত্রে জানা গেছে।
সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ফখরুল ইসলাম জানিয়েছেন, ‘ভিকটিমের গলার সামনের দিকের মাঝামাঝি ধারালো অস্ত্রের গভীর ক্ষত রয়েছে। বেশ কিছু রক্তনালী কাটা পড়লেও বড় রক্তনালী আংশিক কাটা পড়ায় তিনি বেঁচে গেছেন।
সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির হোসেন বলেন, অভিযুক্ত ফরহাদকে গ্রেপ্তার করা হয়েছে, ঘটনার কারণ উদঘাটনে জিজ্ঞাসাবাদ চলছে।